নির্বাচনী সহিংসতা নিয়ে উদ্বেগের কিছু নেই: ইসি সচিব

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সোমবার ১৭ই জুন ২০১৯ ০৯:১২ অপরাহ্ন
নির্বাচনী সহিংসতা নিয়ে উদ্বেগের কিছু নেই: ইসি সচিব

নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. আলমগীর বলেছেন, নির্বাচনের সহিংসতা নিয়ে উদ্বেগের কিছু নেই। ইসি তার দায়িত্ব পালন করবে। শেষ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের প্রস্তুতি নিয়ে সোমবার নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। দুটি উপজেলায় নির্বাচনী অনিয়ম হওয়ায় ইসি উদ্বিগ্ন কিনা— এমন প্রশ্নের জবাবে মো. আলমগীর বলেন, ‘সহিংসতার কারণে একজন প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হয়েছিল। কিন্তু, তিনি হাইকোর্ট থেকে প্রার্থিতা ফিরে পেয়েছেন। আর অন্য একটি উপজেলায় অনিয়মের প্রমাণ মেলায় স্থানীয় প্রশাসনকে বদলি করা হয়েছে।’

তিনি বলেন, ‘নিরপেক্ষভাবে দায়িত্ব পালনের জন্য এবং সুষ্ঠু নির্বাচনের স্বার্থে নির্বাচন কমিশন সব ধরনের প্রস্তুতি নিয়েছে। ঝুঁকিপূর্ণ এলাকায় অতিরিক্ত বিজিবি মোতায়েন করা হয়েছে। কাজেই আশা করি, শেষ ধাপে ভোটার উপস্থিতি বাড়বে।’ আগামীকাল মঙ্গলবার ২০ উপজেলায় সকাল ৯টা থেকে একটানা বিকেল ৫টা পর্যন্ত ভোট হবে। চারটি উপজেলায় ভোট হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমে)।

ইসি সচিব বলেন, ‘গাজীপুর সদর, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর, নোয়াখালী সদর ও নারায়ণগঞ্জ বন্দর উপজেলায় যন্ত্রে ভোট নেয়া হবে।’ পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন গত ১০ মার্চ শুরু হয়। এরপর দ্বিতীয় ধাপে ১৮ মার্চ, তৃতীয় ধাপে ২৪ মার্চ, চতুর্থ ধাপে ৩১ মার্চ ভোট হয়। এর মধ্যে চতুর্থ ধাপে ৩১ মার্চ ছয়টি উপজেলায় এবং ২৪ মার্চ তৃতীয় ধাপেও চারটি উপজেলায় ইভিএমে ভোটগ্রহণ নেয় ইসি।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব