ভাতিজিকে ধর্ষণের দায়ে চাচা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সোমবার ১৫ই জুলাই ২০১৯ ০৩:৫২ অপরাহ্ন
ভাতিজিকে ধর্ষণের দায়ে চাচা গ্রেফতার

ঝালকাঠির রাজাপুর উপজেলার সাংগর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের দায়ে কথিত চাচা ধর্ষক আলম ওরফে খাটো আলমকে (৪৮) গ্রেফতার করেছে রাজাপুর থানা পুলিশ। রবিবার (১৪ জুলাই) সন্ধ্যায় ঝালকাঠি সদর উপজেলার চর ভাটারাকান্দা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। আলম উপজেলার সাংগর গ্রামের মৃত মোখছেদ আলী হাওলাদারের ছেলে ও তিন সন্তানের জনক।

পুলিশ জানায়, চলতি বছরের গত ৫ জুন আলমের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে রাজাপুর থানায় ধর্ষণের অভিযোগে সপ্তম শ্রেনী পড়ুয়া ছাত্রীর বাবা বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। দায়েরকৃত মামলায় উল্লেখ করা হয় গত ২৫ মে শনিবার রাত ৯টার দিকে বাসায় মেহমান আসায় প্রতিবেশী ও জ্ঞাতী চাচা আলমের ঘরে ঐ ছাত্রী ঘুমাতে যায়। এ সময় আলম ওই মেয়েকে ধর্ষণ করে এবং এ কথা কারো কাছে না বলার জন্য হুমকি দেওয়া হয়। পরে ভিকটিমের বাবা এ ঘটনা এলাকাবাসীর কাছে জানালে ধর্ষকের চাতুরকতায় বিষয়টি মীমাংসার চেষ্টা করে।

এ বিষয় সাংগর ইউপি সদস্য মুক্তিযোদ্ধা আব্দুল মন্নান জানান, মেয়েটির বাবা দিনমজুর হিসেবে ক্ষেতে খামারে কাজ করেন। মা প্রবাসী শ্রমিক হিসেবে কাজ করে। মেয়েটির বাড়িতে মেহমান আসলে মেয়েটি আলমের ঘরে ঘুমাতে যেত। মেয়েটিকে ভয়ভীতি দেখাত, কোথাও মুখ খুলত না। পরবর্তীতে বিষয়টি জানাজানি হলে ঘটনাটি স্থানীয়ভাবে মীমাংসার চেষ্টা করা হলে আমি ঘটনাটি জানার সঙ্গে সঙ্গে দিন মজুর মান্নানকে থানা পুলিশকে জানিয়ে মামলা করার পরামর্শ দেই। ঘটনাটি অনেক দিন আগের সেহেতু মেয়েটি অন্তঃসত্ত্বা বলেও ধারণা করেন তিনি। এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা মো. মামুন বলেন, ঝালকাঠি সিভিল সার্জন কার্যালয়ে ডাক্তারি পরীক্ষা করানো হয়েছে। ডাক্তারি পরীক্ষার রিপোর্টে বিস্তারিত জানা যাবে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব