অবশেষে উপাচার্য নাসিরের পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সোমবার ৩০শে সেপ্টেম্বর ২০১৯ ০৬:১৬ অপরাহ্ন
অবশেষে উপাচার্য নাসিরের পদত্যাগ

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসির উদ্দিন পদত্যাগ করেছেন। সোমবার বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বিশ্ববিদ্যালয়) মো. আবদুল্লাহ আল হাসান চৌধুরীর কাছে তিনি পদত্যাগপত্র জমা দেন।  প্রতিবেদনে তিনটি সুপারিশ করা হয়। 

সেগুলো হলো, উপাচার্য খোন্দকার নাসির উদ্দিনের বিরুদ্ধে যে সব অভিযোগ উঠেছে তার প্রমাণ হয়েছে, তিনি (খোন্দকার নাসির উদ্দিন) বিশ্ববিদ্যালয় পরিচালনার যোগ্য নন, তাই তাকে উপাচার্য পদ থেকে সরিয়ে দেওয়া এবং তার বিরুদ্ধে আনা বিভিন্ন অপরাধ প্রমাণিত হওয়ায় সেসব বিষয়ে আইনী ব্যবস্থা গ্রহণ।  এ খবর প্রকাশ হওয়ার পর রাত ৯টায় খুব দ্রুততার সঙ্গে তিনি পুলিশ পাহারায় ক্যাম্পাস ত্যাগ করেন। এ সময় তার এবং পুলিশের মন্তব্য নেয়া সম্ভব হয়নি। 

শিক্ষা মন্ত্রণালয় সূত্রে বিষয়টি জানা গেছে। এর আগে রোববার রাতে বশেমুরবিপ্রবি ক্যাম্পাস ত্যাগ করে তিনি। তার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) গঠিত তদন্ত কমিটি দুর্নীতি ও অনিয়মের অভিযোগের প্রমাণ পাওয়ার পর অপসারণের সুপারিশ করে।  ১২ দিন ধরে তার পদত্যাগ দাবিতে আন্দোলন চালিয়ে আসছে শিক্ষার্থীরা। 

ইনিউজ ৭১/টি.টি. রাকিব