ভোলায় 'বুলবুল' মোকাবেলায় প্রস্তুত ৬৬৮ আশ্রয়কেন্দ্র, ১৩ হাজার সেচ্চাসেবী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শুক্রবার ৮ই নভেম্বর ২০১৯ ০৬:০২ অপরাহ্ন
ভোলায় 'বুলবুল' মোকাবেলায় প্রস্তুত ৬৬৮ আশ্রয়কেন্দ্র, ১৩ হাজার সেচ্চাসেবী

উপকূলীয় জেলা ভোলায় ঘূর্নিঝড় ‘বুলবুল’ মোকাবেলায় সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছে জেলা প্রশাসন। ঝড়  মোকাবেলায়  জেলার ৬৬৮ টি আশ্রয় কেন্দ্র খুলে দেয়া হয়েছে। গঠন করা হয়েছ ৯২ টি মেডিকেল টিম। এছাড়াও  জেলা সদরসহ সাত উপজেলায় ৮ টি কন্ট্রোল রুম  খোলা হয়েছে। মানুষর্কে সতর্ক করতে উপকূলে চলছে  রেড ক্রিসেন্ট ও সিপিপির প্রচারনা।

শুক্রবার জেলা প্রশাসক কার্যালয়ে ঘূর্নিঝড়ের বিষয়ে জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক জানান, ঝড়  মোকাবেলায় সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে ১৩ হাজার সেচ্চাসেবীকে। সকল আশ্রয়  কেন্দ্র  খুলে  দেয়া হয়েছে। এছাড়াও ত্রান সামগ্রী মজুদ রাখা হয়েছে।

ভোলা সিপিপির উপ-পরিচালক  মো. সাহাবুদ্দিন জানান, ঝড়ের বিষয়ে মানুষকে জানাতে সিপিপি ও  রেডক্রিসেন্ট কর্মীরা প্রচার-প্রচারনা শুরু করে দিয়েছেন। সিপিপির ১০ হাজার ২০০ সেচ্চাসেবী প্রস্তুত রয়েছে। তিনি আরো বলেন, ভোলায় এখনো ৪ নাম্বার সতর্কতা সংকেত চলছে। ঝড়টির গতিবেগ কোন দিকে আঘাত হানবে  তা এ মুহুর্তে ঠিক বলা যাচ্ছে না।

এদিকে ঘুর্নিঝড় বুলবুলের প্রভাবে সকাল থেকে জেলায় গুড়ি গুড়ি  বৃষ্টি হচ্ছে। কোথাও কোথাও আবার ভারী বর্ষন হয়েছে। পুরো  জেলাই  মেঘাচ্ছন্ন। নদী এবং সাগর উত্তাল হয়ে উঠছে। অনেক  জেলে ইতিমধ্যেই তীরে চলে এসেছেন।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব