পাগলা কুকুরের কামড়ে শিশুসহ আহত ৮, আতঙ্কে কলাপাড়াবাসী

নিজস্ব প্রতিবেদক
ফরাজী মো.ইমরান, জেলা প্রতিনিধি পটুয়াখালী
প্রকাশিত: মঙ্গলবার ৩রা ডিসেম্বর ২০১৯ ০৪:২৫ অপরাহ্ন
পাগলা কুকুরের কামড়ে শিশুসহ আহত ৮, আতঙ্কে কলাপাড়াবাসী

পটুয়াখালীর কলাপাড়ায় পাগলা কুকুরের কামড়ে শিশুসহ আটজন আহত হয়েছেন। মঙ্গলবার সকালে উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের নাওয়ভাঙ্গা গ্রামে এ ঘটনা ঘটে। আহতরা সবাই কলাপাড়া হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। বিষয়টি জানাজানি হলে স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

স্থানীয়রা জানায়, সকালে নাওভাঙ্গা গ্রামের গাজী বাড়িতে ফারিদা বেগম(৫৫) নামের এক বৃদ্ধা ফজরের নামাজের জন্য ওজু করতে গেলে প্রথমে তাকে কালো রংয়ের একটি কুকুরে কামড় দেয়। পরে একই এলাকার ওই একই কুকুর আমিরুল(৩৫), মাহফুজা(৪০), পারুল(৫৫), জাকারিয়া(২০), দাইয়ান(৩২) সহ একটি ছাগল ও কয়েকটি মুরগিকে কামড়ায়। এছাড়া কিছুক্ষন পরে সিয়াম(১১) ও জান্নাতুল(৬) নামের দুই শিশুকে কামড়ায়। পরে স্থানীয়রা কুকরটিকে ধাওয়া করে মেরে ফেলেছে বলে জানা যায়।

এদিকে বেওয়ারিশ কুকুরের উপদ্রপে অতিষ্ঠ হয়ে উঠেছেন উপজেলাবাসী। প্রায়ই কুকুরের কামড়ে কিংবা ধাওয়া খেয়ে আহত হয়েছেন অনেকেই। পৌরসভা ও ইউনিয়ন পরিষদ থেকে কুকুরের নিধন কিংবা বিষমুক্ত ভ্যাকসিন দেয়ার ব্যাপরে কোন পদক্ষেপ না নেয়ায় অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন।

কলাপাড়া হাসপাতালের জরূরী বিভাগের চিকিৎসক কবির জানান, কুকুরের কামড়ে আহত হয়ে সকাল থেকে এ পর্যন্ত আটজন চিকিৎসা নিয়েছেন। হাসপাতালে কোন ভ্যাকসিন নেই।

নীলগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাসির মাহমুদ জানান, কুকুর মারার উপর আদালতের নিষেধাষ্ণা থাকায় কোন ব্যবস্থা নেওয়া যাচ্ছেনা। তবে কুকুর বিষমুক্ত রাখার ব্যাপরে পদক্ষেপ নেয়া হবে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব