ব্ল্যাকমেল করে এক বছর ধরে ধর্ষণ করে মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: শনিবার ১৪ই সেপ্টেম্বর ২০১৯ ০১:২৬ অপরাহ্ন
ব্ল্যাকমেল করে এক বছর ধরে ধর্ষণ করে মন্ত্রী

ভারতের প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী চিন্ময়ানন্দের বিরুদ্ধে আইনের এক ছাত্রীকে ১ বছর ধরে ধর্ষণের অভিযোগ উঠেছে। তরুণী নিজেই এ অভিযোগ তুলেছেন। ওই তরুণী জানান, তিনি আত্মগোপন করেছিলেন কারণ তাঁর ভয় ছিল তাঁর এবং তাঁর পরিবারের প্রাণের ঝুঁকি রয়েছে। এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, ২৩ বছরের ওই তরুণী তিনবারের সাংসদ চিন্ময়ানন্দ পরিচালিত একটি আইন কলেজের ছাত্রী ছিলেন। তাঁর অভিযোগ, ৭২ বছরের চিন্ময়ানন্দ তাঁকে এক বছর ধরে ধর্ষণ ও শারীরিক ভাবে নিগ্রহ করেছেন।

বৃহস্পতিবার দিল্লির লোধি রোডের থানায় জমা দেওয়া ১২ পাতার অভিযোগপত্রতে ওই তরুণী অভিযোগ জানান, উত্তরপ্রদেশের পুলিশকে তিনি বিশ্বাস করেন না। কেন না তাঁর পরিবার শাহজাহানপুর জেলা প্রশাসন থেকে কোনো রকম সাহায্য পায়নি।সোমবার সংবাদমাধ্যমের সামনে উপস্থিত হয়ে কালো স্কার্ফে মুখ ঢেকে ওই তরুণী জানান, চিন্ময়ানন্দ তাঁকে এক বছর ধরে ধর্ষণ ও শারীরিক নিপীড়ন করেছেন। তরুণী জানান, অক্টোবর মাসে তাঁকে কলেজের হস্টেলে থাকার নির্দেশ দেন চিন্ময়ানন্দ। নিজের আশ্রমেও তাঁকে ডেকে পাঠান। সেখানে পৌঁছলে হস্টেলের বাথরুমে তাঁর স্নান করার একটি ভিডিও রেকর্ডিং দেখান। হস্টেলের বাথরুমের ভিডিও তাঁর কাছে কী ভাবে এল, তা যদিও খোলসা করেননি চিন্ময়ানন্দ। তবে সেটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে ওই তরুণীকে ধর্ষণ করেন তিনি।

ধর্ষণ করার সময়ও চিন্ময়ানন্দ ভিডিও রেকর্ড করেন বলে অভিযোগ ওই তরুণীর। তাঁর দাবি, সেই ভিডিও দেখিয়েই পরবর্তী কালে একাধিক বার তাঁকে ব্ল্যাকমেল এবং ধর্ষণ করেন চিন্ময়ানন্দ। মাঝে মধ্যে বডি মাসাজ করতেও চিন্ময়ানন্দ তাঁকে ডেকে পাঠাতেন। রাজি না হলে, লোক পাঠিয়ে মাথায় বন্দুক ঠেকিয়ে তাঁকে যেতে বাধ্য করা হত। দীর্ঘ দিন ধরে এ ভাবেই চলছিল। উপায় না দেখে শেষমেশ গোপনে চিন্ময়ানন্দেরই ভিডিও রেকর্ড করেন ওই তরুণী। প্রমাণ হিসাবে সেগুলি জড়ো করতে শুরু করেন তিনি। তার পর গত মাসে ফেসবুকে ওই ভিডিও পোস্ট করেন। সেখানে চিন্ময়ানন্দের বিরুদ্ধে যাবতীয় প্রমাণ সামনে আনতে প্রস্তুত বলে জানান তিনি।

গত ২৪ আগস্ট থেকে নিখোঁজ থাকার পর ৩০ আগস্ট রাজস্থানে তাঁকে পাওয়া যায়। এর আগে এক সপ্তাহ তাঁর কোনও খোঁজ মেলেনি। নিখোঁজ হওয়ার আগে তিনি অনলাইনে একটি ভিডিও পোস্ট করে জানান, ওই বিজেপি নেতা কীভাবে তাঁকে নিগ্রহ করেছেন ও ভয় দেখিয়েছেন। তাঁকে খুনের হুমকিও দেওয়া হয়েছে বলে জানান তিনি। ভিডিওতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কাছে তিনি সাহায্য প্রার্থনা করেন ওই তরুণী।
ইনিউজ ৭১/এম.আর