এশিয়ান গেমস হকির ফাইনালে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: শনিবার ১৪ই মে ২০২২ ০৬:৫০ অপরাহ্ন
এশিয়ান গেমস হকির ফাইনালে বাংলাদেশ

এশিয়ান গেমস হকির বাছাইপর্বের ফাইনাল উঠেছে বাংলাদেশ। আজ শনিবার (১৪ মে) বিকেলে ব্যাংককে অনুষ্ঠিত সেমিফাইনালে স্বাগতিক থাইল্যান্ডকে ৪-১ ব্যবধানে হারিয়ে ফাইনালে উঠেছে লাল-সবুজের জার্সিধারীরা।  


অপর সেমিফাইনালে ইন্দোনেশিয়াকে ২-০ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে ওমান। আগামীকাল রোববার শিরোপা জয়ের লক্ষ্যে ফাইনালে ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ।



অবশ্য সেমিফাইনালে থাইল্যান্ডের বিপক্ষে ১০ মিনিটেই পিছিয়ে পড়ে গোবিনাথানের শিষ্যরা। এ সময় থাইল্যান্ডের রুগনিয়ম চঞ্চল গোল করে এগিয়ে নেন দলকে। অবশ্য এর পরের গল্পটুকু শুধুই বাংলাদেশের।


দ্বিতীয় কোয়ার্টারে দুই গোল করে এগিয়ে যায় বাংলাদেশ। ২২ মিনিটে রোমান সরকার ফিল্ড গোল করে সমতা ফেরান। আর ২৯ মিনিটে আশরাফুল ইসলাম পেনাল্টি কর্নার থেকে গোল করে এগিয়ে নেন দলকে।


তৃতীয় কোয়ার্টারের শুরুতেই আশরাফুল তার জোড়া গোল পূর্ণ করে বাংলাদেশকে এগিয়ে নেন ৩-১ ব্যবধানে। আর চতুর্থ কোয়ার্টারে মো. রাকিবুলের গোলে ৪-১ ব্যবধানের জয় নিশ্চিত হয়।


এর আগে গ্রুপপর্বের ম্যাচে বাংলাদেশ ৩-১ ইন্দোনেশিয়া, ৩-১ শ্রীলংকাকে ও ১-০ ব্যবধানে সিঙ্গাপুরকে হারায়। তাতে সেমিফাইনাল নিশ্চিত হওয়ার পাশাপাশি ১৯তম এশিয়ান গেমসে খেলার সুযোগও নিশ্চিত হয়।


এশিয়ান গেমস হকির এবারের বাছাইপর্বে ৯টি দল অংশ নেয়। তার মধ্যে পুল-‘এ’ তে ছিল ওমান, স্বাগতিক থাইল্যান্ড, হংকং চীন, উজবেকিস্তান ও কাজাখস্তান। আর পুল-‘বি’ তে ছিল বাংলাদেশ, শ্রীলঙ্কা, ইন্দোনেশিয়া ও সিঙ্গাপুর।


পুল-এ থেকে ওমান ও থাইল্যান্ড আর পুল-বি থেকে বাংলাদেশ ও ইন্দোনেশিয়া সেমিফাইনালে উঠে।


আগামী বছর চীনের হাংজুতে অনুষ্ঠিত হতে যাওয়া এশিয়ান গেমসে মোট ১২টি দল অংশ নেবে। তার মধ্যে বাছাইপর্বে সেরা ৬টি দলও যাবে।