বিএনপি ক্ষমতায় এলে মেঘনা নামে বিভাগ থাকবে না: বুলু

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: বুধবার ২৩শে নভেম্বর ২০২২ ০৮:০০ অপরাহ্ন
বিএনপি ক্ষমতায় এলে মেঘনা নামে বিভাগ থাকবে না: বুলু

সরকার যদি মেঘনা নামে বিভাগ করে তবে বিএনপি ক্ষমতায় গেলে সেই নাম বদলে কুমিল্লা রাখা হবে বলে জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লা বুলু।  


বুধবার (২৩ নভেম্বর) কুমিল্লা বিভাগীয় গণসমাবেশস্থল টাউন হল মাঠ পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি।


পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বরকত উল্লা বুলু বলেন, আওয়ামী লীগ সরকার মানুষের ওপর সব কিছুই চাপিয়ে দিচ্ছে। এখন মেঘনা নাম কুমিল্লার মানুষের ওপর চাপিয়ে দিচ্ছে। সরকার চাপিয়ে দিক। বিএনপি ক্ষমতায় আসলে বিভাগটি আর মেঘনা নামে থাকবে না। জনগণের ইচ্ছের নামেই বিভাগ হবে। বিভাগের নাম মন্ত্রিপরিষদের মাধ্যমে পরিবর্তন করা যায়। আমরা ক্ষমতায় এলে এই নাম পরিবর্তন করে কুমিল্লা নামই রাখব।


বিএনপির সমাবেশ প্রসঙ্গে বুলু বলেন, সরকার যতই উপায় খুঁজে বের করুক, কোনো কাজ হবে না। কারণ বিএনপির গণসমাবেশ এখন জনতার হয়ে গেছে। সাধারণ মানুষ তাদের দাবি নিয়ে সমাবেশে যোগ দিচ্ছেন। জনতার সমাবেশ বন্ধ করে সরকার তার পতন আরও একমাস এগিয়ে আনবে।


পরে নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেন বুলু। এসময় তিনি জেলা ও উপজেলা থেকে আগত নেতাকর্মীদের সমাবেশের দিনের প্রস্তুতি নিয়ে কথা বলেন।


এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক হাজি আমিন-উর-রশিদ ইয়াছিন, কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ মোস্তাক মিয়া, দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব হাজী জসিম উদ্দিন, মহানগর বিএনপির আহ্বায়ক উৎবাতুল বারী আবু, মহানগর বিএনপির সদস্য কাউসার জামান বাপ্পী, সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপু, দলটির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।  


উল্লেখ্য, আগামী রোববার (২৭ নভেম্বর) নিকারের সভা রয়েছে।  ওই সভায়ই মন্ত্রিপরিষদ বিভাগের পক্ষ থেকে পদ্মা ও মেঘনা প্রশাসনিক বিভাগ সৃজনের প্রস্তাব উঠছে। কুমিল্লা ও ফরিদপুর অঞ্চল নিয়ে নতুন দুটি বিভাগ করার বিষয়টি আলোচনায় রয়েছে কয়েক বছর ধরেই।