নির্বাচন নিয়ে বিএনপির কোন প্রস্তুতি প্রয়োজন নাই : বরিশালে গয়েশ্বর

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: বুধবার ২৫শে জানুয়ারী ২০২৩ ০৬:৪৫ অপরাহ্ন
নির্বাচন নিয়ে বিএনপির কোন প্রস্তুতি প্রয়োজন নাই : বরিশালে গয়েশ্বর

“গনসংযোগ করেন, জনগনের কাছে যান, জনগনের সাথে কথা বলেন কিভাবে শেখ হাসিনাকে বিতারিত করবেন”। নির্বাচন নিয়ে কোন প্রস্তুতি বিএনপির প্রয়োজন নাই। শেখ হাসিনার পতনই হলো বিএনপির নির্বাচনের প্রস্তুতির ৯৯ ভাগ। এ একটা কাজ করতে পারলে বাংলাদেশের জনগন ভোটকেন্দ্রে যাবেন আর যাই হোকে নৌকায় ভোট দিবেন না।


বুধবার বেলা ১১ টায় বরিশাল নগরীর সদরোডস্থ অশ্বিনী কুমার হল চত্তরে গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবী আদায়ের লক্ষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন কেন্দ্রীয় বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।


এসময় তিনি বলেন, সংবিধান পরিবর্তন করার কথাটা কোন অপরাধ নয়। ৭২ সালে আপনারা সংবিধান লিখেছেন আবার ৭৪ সালে আপনারা নিজেই চতুর্থ সংশোধনী করেছেন। তার মানে আপনারা নিজেরাই ৭২ এর সংবিধানে থাকেন নাই। আর এখন সংবিধান কাটা ছেড়া করে, জোড়া তালি দিতে দিতে এখন দেখা যায় এটা বাংলাদেশের সংবিধান নেই। এটা আওয়ামীলীগকে ক্ষমতায় রাখার সংবিধান হয়ে গেছে।  তাকে ক্ষমতায় রেখে নির্বাচন শব্দটা আর মুখে আনবেন না। নির্বাচন শব্দটা শেখ হাসিনার অধীনে আসে না। শেখ হাসিনাকে বিতারিত করার পরে আসবে নির্বাচনের কথা তার আগে নয়।


বরিশাল মহানগর বিএনপির আহবায়ক মোঃ মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে সমাবেশের বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন, সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, মাহবুবুল হক নান্নু, বরিশাল জেলা দক্ষিন বিএনপির আহবায়ক আবুল হোসেন খান, বরিশাল জেলা উত্তর বিএনপির আহবায়ক মুক্তিযোদ্ধা দেওয়ান মোঃ শহিদ উল্লাহ।


বরিশাল মহানগর সদস্য সচিব অ্যাডভোকেট মীর জাহিদুল কবির জাহিদ ও বরিশাল জেলা দক্ষিন বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট আবুল কালাম শাহিনের সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কাজী রওনোকুল ইসলাম টিপু, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের রহমত উল্লাহ, আলহাজ্ব এবায়েদুল হক চাঁন, প্রকৌশলী আব্দুস সোবহান, বরিশাল মহানগর বিএনপি সিনিয়র যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট আলী হায়দার ববিুল, বরিশাল জেলা শ্রমিকদলেল সাধারন সম্পাদক সাইফুল ইসলাম, মহানগর শ্রমিকদলের আহবায়ক মোঃ ফয়েজ অহমেদ খান, বরিশাল জেলা যুবদলের সাধারন সম্পাদক অ্যাডভোকেট এইচ.এম তছলিম উদ্দিন, বরিশাল জেলা উত্তর যুবদলের সদস্য সচিব গোলাম মোর্সেদ মাসুদ, বরিশাল মহানগর স্বেচ্ছাসেবক দলেল আহবায়ক মসিউর রহমান মঞ্জু, বরিশাল জেলা স্বেচ্ছাসেবকদল সদস্য সচিব কামরুল ইসলাম,বরিশাল জেলা ছাত্রদল সভাপতি প্রকৌশলী মাহফুজুল হক মিঠু প্রমুখ।


সমাবেশ শুরু হওয়ার পূর্বে বরিশাল জেলা ও মহানগরের বিভিন্ন ওয়ার্ড থেকে বিভিন্ন ব্যানার ফেস্টুন সহকারে মিছিল নিয়ে সমবেত হন নেতা কর্মীরা।




এদিকে সমাবেশে মঞ্চের সামনে দাড়ানোকে কেন্দ্র করে স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দর সামনেই দুই গ্রুপের মধ্যে বেশ কিছুক্ষণ এই সংঘর্ষ চলার পর বিএনপির সিনিয়র নেতারা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনের।


সংঘর্ষের বিষয়ে বরিশাল মহানগর বিএনপির সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদ বলেন, চেয়ারে বসাকে কেন্দ্র করে কর্মী পর্যায়ের লোকজনের মধ্যে ধাক্কাধাক্কি হয়েছে। পরে তাদের শান্ত করা হয়েছে।