১০ দাবিতে নওগাঁয় বিএনপির বিক্ষোভ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক
রিফাত হোসাইন সবুজ, জেলা প্রতিনিধি, নওগাঁ
প্রকাশিত: বুধবার ২৫শে জানুয়ারী ২০২৩ ০৭:০৪ অপরাহ্ন
১০ দাবিতে নওগাঁয় বিএনপির বিক্ষোভ সমাবেশ

বিদ্যুৎ, গ্যাস, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম কমানো ও বিএনপি ঘোষিত ১০ দাবি আদায়ের লক্ষ্যে নওগাঁয় বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি। বুধবার (২৫ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টায় শহরের কেডির মোড় বিএনপি দলীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।


জেলা বিএনপির আহ্বায়ক আবু বক্কর সিদ্দিক নান্নুর সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় বিএনপির সমবায় বিষয়ক সম্পাদক নজমুল হক (সনি), জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম (ধলু), জেলা বিএনপির সদস্য সচিব বায়েজিদ হোসেন পলাশ, যুগ্ন আহ্বায়ক শহিদুল ইসলাম, সাবেক সাংগঠনিক সম্পাদক মামুনুর রহমান রিপন, শফিউল আজম (রানা), সদর উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক সারওয়ার কামাল (চঞ্চল), পৌর বিএনপির আহ্বায়ক শেখ আব্দুর শুকুর প্রমুখ।


সমাবেশে জেলা বিএনপির আহ্বায়ক আবু বক্কর সিদ্দিক নান্নু বলেন, এই সরকার মামলা হামলা যতই করুক না কেন গণতন্ত্রের অধিকার আদায়ের আন্দোলন রুদ্ধ করতে পারবে না। সরকারের ব্যর্থতার কারণে আজকে জনগণের নাভিশ্বাস উঠেছে। সুষ্ঠু ভোটের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠিত না হলে দুর্ভোগ আরও বাড়বে। জনগণের ভোটাধিকার কেড়ে দিনের ভোট রাতে করে এই সরকার অবৈধ ক্ষমতায় রয়েছে। এজন্য জনগণের প্রতি এই সরকারের কোনো দায়বদ্ধতা নেই। নিজেদের লুটপাটের রাজত্ব কায়েম করতে বিদ্যুৎ, গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বাড়িয়েছে। সুষ্ঠ ভোটের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠিত না হলে দেশবাসীর দুর্ভোগ আরও বাড়বে


জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ধলু বলেন, সরকারের দুর্নীতি আজকে আকাশচুম্বী। রাষ্ট্র ক্ষমতা ব্যবহার করে জোর করে ক্ষমতায় টিকে রয়েছে তাঁরা। এই সরকার যতদিন ক্ষমতায় থাকবে, ততদিন জনগনের দুর্ভোগ থাকবে। আন্দোলনের মাধ্যমে নিরপেক্ষ সরকারের পতন ঘটানো ছাড়া আর কোনো পথ খোলা নেই।