আওয়ামী লীগে যোগ দিলেন কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার

নিজস্ব প্রতিবেদক
আনোয়ার হোসেন আনু, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৬শে জানুয়ারী ২০২৩ ০৭:৪৮ অপরাহ্ন
আওয়ামী লীগে যোগ দিলেন কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার

কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হাওলাদার জাতীয় পার্টি (এরশাদ) থেকে আওয়ামী লীগে যোগদান করলেন। বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সিনিয়র সদস্য, পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহবায়ক এবং বরিশাল জেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ আবুল হাসানাত আবদুল্লাহ এমপি’র হাতে ফুলের তোড়া দিয়ে তিনি যোগদান করেন। 


বৃহস্পতিবার বেলা ১১টায় ঢাকায় বর্ষিয়ান এই আওয়ামী লীগ নেতার সংসদ ভবনের সরকারী বাসভবনে যোগদানকালে কুয়াকাটা পৌরসভার বিভিন্ন স্থরের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মেয়র আনোয়ার হাওলাদারের সাথে ছিলেন। 


জানা গেছে, এর আগে পটুয়াখালী জেলার মহিপুর থানা জাতীয় পার্টির সভাপতি থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী ৪ আসনে জাতীয় পার্টি (এরশাদ) মনোনিত সংসদ সদস্য প্রার্থী হয়েও নির্বাচন থেকে সরে দাঁড়ান। পরে আওয়ামী লীগ মনোনিত প্রার্থীর পক্ষে নির্বাচনে মাঠে কাজ করেন। এরপর ওই আসনের সরকার দলীয় এমপি অধ্যক্ষ মহিব্বুর রহমান মহিব এর হাতে ফুল দিয়ে আওয়ামী লীগে যোগদান করলেও দলের প্রাথমিক সদস্য পদ লাভে ব্যর্থ হন। 


২০২০ সালের ২৮ ডিসেম্বর স্বতন্ত্র প্রার্থী হিসেবে কুয়াকাটা পৌরসভায় মেয়র নির্বাচিত হন। পৌর নির্বাচনে পরাজিত আওয়ামী লীগ মনোনিত প্রার্থী কুয়াকাটা পৌর আওয়ামী লীগের সভাপতি আঃ বারেক মোল্লার সাথে নির্বাচিনী বিরোধ ক্রমে রাজনৈতিক বিরোধে রূপ নেয়। ফলে স্থানীয় আওয়ামী লীগের দলীয় কার্যক্রমে অংশ নিতে না পেরে গত দু’বছর ধরে পৃথকভাবে কর্মসূচী পালন করে আসছিল পৌর মেয়র আনোয়ার হাওলাদার। 


আওয়ামী লীগে যোগদান প্রসঙ্গে পৌর মেয়র আনোয়ার হাওলাদার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে আনুপ্রাণিত হয়ে এবং বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে তাঁর দলে যোগদিয়ে কুয়াকাটাবাসীর উন্নয়নে কাজ করাই আমার লক্ষ্য। 


পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ কাজী আলমগীর হোসেন কুয়াকাটা পৌর মেয়রের আওয়ামী লীগে যোগদান প্রসঙ্গে ইতিবাচক মন্তব্য করে বলেন, এ বিষয় কেন্দ্র থেকে এখনো কিছু জানানো হয়নি। তবে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সিনিয়র সদস্য, পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহবায়ক এবং বরিশাল জেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ আবুল হাসানাত আবদুল্লাহ এমপি তাকে যোগদানের বিষয়টি নিশ্চিত করেছেন এবং পরবর্তী কার্যক্রম চালিয়ে যাবার নির্দেশনা দেন বলে তিনি নিশ্চিত করেছেন। 


এদিকে মেয়র আনোয়ার হাওলাদারের আওয়ামীলীগে যোগদানের খবরে কুয়াকাটার রাজনৈতিক অঙ্গনে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।