আগামী নির্বাচন হবে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: রবিবার ২৬শে ফেব্রুয়ারি ২০২৩ ০৯:১৯ অপরাহ্ন
আগামী নির্বাচন হবে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে: মির্জা ফখরুল

যতক্ষণ পর্যন্ত দেশে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার না আসছে, ততক্ষণ কোনো নির্বাচন হবে না। আগামী নির্বাচন হবে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে।


রোববার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক আলোচনা সভায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা বলেন। ২০০৯ সালে পিলখানায় শহীদদের স্মরণে বাংলাদেশ জাতীয়তাবাদী দল এ আলোচনা সভার আয়োজন করে।


দেশের মানুষ সরকারের পরিবর্তন চায় উল্লেখ করে তিনি বলেন, মানুষ জেগে উঠেছে, জেগে উঠছে। আজকে দেয়ালের লেখা পড়েন, মানুষের চোখের ভাষা দেখেন। দেখবেন এ সরকারের প্রতি মানুষের শুধু ঘৃণা আর ঘৃণা। এই মুহূর্তে সকলে চায় এই সরকারের পরিবর্তন।


দল-মত নির্বিশেষে সবাইকে এক হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, সমস্ত সংগঠন, সমস্ত ব্যক্তিকে এক হতে হবে। এটা শুধু বিএনপির জন্য নয়, কোনো দলের জন্য নয়, এটা দেশের মানুষের জন্য। দেশকে রক্ষা করার জন্য আজকে সকলকে এগিয়ে আসতে হবে।


মির্জা ফখরুল আরও বলেন, দেশে বিএনপি নিরাপদ নয়, জাসদ নিরাপদ নয়, অন্যান্য ধর্ম পালন করে তারাও নিরাপদ নয়, কেউ নিরাপদ নয়। সকলকে একতাবদ্ধ হতে হবে।


পিলখানা হত্যাকাণ্ডের ঘটনা নিয়ে ফখরুল বলেন, ২৫ ফেব্রুয়ারির ঘটনা যেন আর কোনদিন যেন না ঘটতে পারে, তার জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। ঐক্যবদ্ধ হয়ে সংগ্রামের মধ্যদিয়ে, লড়াইয়ের মধ্যদিয়ে, রাজপথে আন্দোলনের মধ্যদিয়ে, একটি গণবিপ্লবের মধ্যদিয়ে এদেরকে পরাজিত করতে হবে। এটাই হচ্ছে আমাদের একমাত্র লক্ষ্য।


গণমাধ্যম স্বাধীনভাবে কাজ করতে পারে না উল্লেখ করে তিনি বলেন, গণমাধ্যম স্বাধীনভাবে লিখতে পারে না, সত্য প্রচার করতে পারে না, মানুষ প্রতিবাদ করতে পারে না। এ থেকে জাতিকে রক্ষা করতে হবে। এই দায়িত্ব শুধু বিএনপির একার নয়, সকল দেশপ্রেমিক দল ও নাগরিকদের এগিয়ে আসতে হবে। ভয় পাওয়ার কিছু নেই। সবাই একজোট হলে কোনো স্বৈরাচারী সরকার টিকে থাকতে পারেনি, ইতিহাস তাই বলে।