তত্ত্বাবধায়ক সরকার আওয়ামী লীগের সৃষ্টি : শাহজাহান ওমর

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: শনিবার ৪ঠা মার্চ ২০২৩ ০৫:৫১ অপরাহ্ন
তত্ত্বাবধায়ক সরকার আওয়ামী লীগের সৃষ্টি : শাহজাহান ওমর

সরকারের পদত্যাগ, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য কমানোসহ ১০ দফা দাবিতে আন্দোলন করছে বিএনপিসহ সমমনা দলগুলো। তারই অংশ হিসেবে শনিবার বেলা ১২টায় বরিশালের চারটি থানায় একযোগে পদযাত্রা করেছে বিএনপি। নগরীর আমতলার মোড় এলাকা থেকে পদযাত্রা করে বরিশাল কোতয়ালী মডেল থানা বিএনপি। 


এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর। আরো উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির সদস্য সচিব এডভোকেট মীর জাহিদুল কবির জাহিদ সহ কোতয়ালী মডেল থানা বিএনপির অন্যান্য নেতাকর্মীরা। 


পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ব্যারিস্টার শাহজাহান ওমর বলেন, ওবায়দুল কাদের কিছু হলেই বলেন খেলা হবে। তিনি কবে কখন কোথায় খেলবেন জানালে আমরা খেলোয়াড় নিয়ে চলে আসবো।


সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকার আওয়ামী লীগের সৃষ্টি। আমরা সেই তত্ত্বাবধায়ক সরকার ফিরিয়ে আনার দাবি জানাচ্ছি। এছাড়া নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদ, কারাবন্দীদের মুক্তি, সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবি আদায়ে সবাইকে এক হয় আন্দোলন করার আহ্বান জানাই।


এদিকে মহানগর বিএনপির আয়োজনে কাউনিয়া ও এয়ারপোর্ট থানা এলাকাতেও পদযাত্রা কর্মসূচি অনুষ্ঠিত হয়। বেলা সাড়ে এগারোটায় নগরীর কাউনিয়া থানা এলাকায় পদযাত্রায় নেতৃত্ব দেন বিএনপি কেন্দ্র্রীয় কমিটির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার। এ সময় তিনি বলেন, এ সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য বিএনপি নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিয়েই চলছে। রাষ্ট্রীয় সম্পদ লোপাটের কারণে এখন বিদ্যুতের দাম বৃদ্ধি করছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দামে জনতার নাভিশ্বাস উঠেছে। উপস্থিত নেতাকর্মীরা এ সময় ভোটারবিহীন সরকারের পতন ঘটিয়েই ঘরে ফিরবেন বলে প্রত্যয় ব্যক্ত করেন।


এদিকে বিএনপির এ কর্মসূচি কেন্দ্র করে  নগরজুড়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ব্যাপক তৎপরতা ছিল।