ঝালকাঠিতে বিএনপির আজীবন বহিস্কৃত নেতার পক্ষে নির্বাচনী মাঠে যুবদলের সদস্য সচিব!

নিজস্ব প্রতিবেদক
মো. নাঈম হাসান ঈমন, জেলা প্রতিনিধি (ঝালকাঠি)
প্রকাশিত: মঙ্গলবার ১৮ই জুলাই ২০২৩ ০৯:৪১ অপরাহ্ন
ঝালকাঠিতে বিএনপির আজীবন বহিস্কৃত নেতার পক্ষে নির্বাচনী মাঠে যুবদলের সদস্য সচিব!

ঝালকাঠি সদর উপজেলার পোনাবালিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচনে অংশগ্রহণ করায় বিএনপি থেকে আজীবন বহিস্কার করা হয় ওয়ারেচ আলী খানকে। তিনি জেলা বিএনপির আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য ছিলেন ও সদর উপজেলা বিএনপির সাবেক সভাপতি। তবুও তিনি আনারস প্রতিকে নির্বাচনে অংশগ্রহণ করে ২৬৯৮ ভোটের ব্যবধানে পরাজিত হন।


বিএনপি থেকে আজীবন বহিস্কৃত নেতার পক্ষে নির্বাচনী মাঠে সক্রিয় ভূমিকা পালন করেন জেলা যুবদলের সদস্য সচিব এডভোকেট আনিচুর রহমান খান। এ নিয়ে জেলা বিএনপি-যুবদলসহ অন্যান্য সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া বিরাজ করছে।


১৭জুলাই সোমবার এনির্বাচন অনুষ্ঠিত হয়। সরেজমিনে দেখা গেছে, পোনাবালিয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ড দিয়াকুল ভোটকেন্দ্রে বিএনপির বহিস্কৃত নেতা ওয়ারেচ আলী খানের পক্ষে নির্বাচন পরিচালনার দায়িত্ব পালন করেন। দায়িত্ব পালনকালে দলীয় নেতাকর্মীদের সহযোগিতা না পেলেও আনারস প্রতিকের পক্ষে কঠোরভাবেই দায়িত্ব পালন করেন। দায়িত্বপালন কালে তিনি নিজেকে ক্যামেরা থেকে আড়ালে রাখতে কৌশলী ভূমিকাও পালন করেন।


বিএনপির দলীয় হাইকমান্ডের নির্দেশ উপেক্ষা করে জেলা যুবদলের সদস্য সচিব এডভোকেট আনিচুর রহমান খান বিএনপির বহিস্কৃত নেতার পক্ষে নির্বাচনী প্রচার-প্রচারণায় অংশ নেয়। এতে দলীয় নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে।


এডভোকেট আনিচুর রহমান বলেন, আমার পিতা ওয়ারেচ আলী খান নির্বাচনে অংশ নিলেও আমি তার নির্বাচনী কোন কিছুতেই অংশ নেইনি। শুধুমাত্র নির্বাচন দেখতে গেছিলাম দিয়াকুল কেন্দ্রে। তাও অল্পসময়ের মধ্যে ফিরে এসেছি।