সিরাজগঞ্জে পিকেটিং বিহীন ঢিলেঢালা হরতাল

নিজস্ব প্রতিবেদক
পারভেজ সরকার, জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ
প্রকাশিত: রবিবার ২৯শে অক্টোবর ২০২৩ ০৭:৩০ অপরাহ্ন
সিরাজগঞ্জে পিকেটিং বিহীন ঢিলেঢালা হরতাল

সিরাজগঞ্জ শহরে বিএনপির ডাকা সকাল সন্ধ্যা হরতালের প্রভাব না থাকলেও মহাসড়কে যানবাহনের পরিমাণ ছিল একেবারেই কম। তবে হরতালের সমর্থনে সিরাজগঞ্জের কোথাও কোন পিকেটারকে দেখা যায় নাই। তবে বিএনপির ডাকা সকাল হরতালে বিরুদ্ধে সিরাজগঞ্জে বিভিন্ন গুরুত্তপূর্ণ স্থানে মিছিল করেছে ক্ষমতাসিন দল আওয়ামিলীগ।


রোববার (২৯ অক্টোবর) সকালের দিকে শহরের দোকানপাট বন্ধ থাকলেও ১০টার পর থেকে খুলতে শুরু করে। শহর দিয়ে দূরপাল্লার বাস চলাচল না করলেও অটোরিকশা, ইজিবাইক, পিকআপ, রিকশা-ভ্যানসহ অন্যান্য গণপরিবহন গুলো চলাচল করছে। যার ফলে স্বাভাবিক দিনের মতোই মনে হচ্ছে হরতালেল দিন। 


এদিকে সিরাজগঞ্জে বাস টার্মিনাল থেকে দূরপাল্লার কোনো যানবাহন ছেড়ে যায়নি। জেলার সকল রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। তবে মহাসড়কে কিছু সংখ্যক যাত্রীহাবী বাস ও পণ্যবাহী ট্রাক চলাচল করলেও বেশিরভাগ সময়ই ফাঁকা রয়েছে।


বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানী বলেন, মহাসড়কে যাত্রীবাহী বাস ও পণ্যবাহী পরিবহণ চলাচল করছে। যানবাহনের নিরাপত্তা দেওয়ার জন্য টহল ডিউটিতে বিপুল সংখ্যক পুলিশ রয়েছে।


সিরাজগঞ্জ পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল জানান, সিরাজগঞ্জে সবকিছু স্বাভাবিকভাবে চলছে। যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। জেলার সড়ক-মহাসড়কগুলোতে পুলিশি কঠোর নিরাপত্তা জোরদার করা হয়েছে।