মানুষ হত্যা করা সরকারের কাছে এখন ‘ডাল-ভাত’: রিজভী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: বুধবার ২৩শে অক্টোবর ২০১৯ ০৮:৫০ অপরাহ্ন
মানুষ হত্যা করা সরকারের কাছে এখন ‘ডাল-ভাত’: রিজভী

মানুষ হত্যা করা সরকারের কাছে এখন ‘ডাল-ভাত’ হয়ে গেছে উল্লেখ করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, কথায় কথায় সভা-সমাবেশে গুলি করে মানুষ হত্যা করা হচ্ছে। ভোলায় সংঘর্ষের ঘটনার প্রতিবাদে দেশব্যাপী জেলা ও মহানগর পর্যায়ে কর্মসূচির অংশ হিসেবে বুধবার সকালে আয়োজিত বিক্ষোভ মিছিল শেষে নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে রিজভী এ কথা বলেন। মিছিলটি নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু করে কাকরাইল নাইটিঙ্গেল মোড় ঘুরে আবার কার্যালয়ের সামনে এসে শেষ হয়। এতে পল্টন, শাহবাগ ও রমনা থানা বিএনপির নেতাকর্মীরা অংশ নেন।

মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপির এই নেতা বলেন, ভোলায় সাধারণ মানুষের ওপর নির্বিচারে গুলি করা হয়েছে। দেশে এখন কথায় কথায় গুলি। সরকার দেশের মানুষকে বনের পশুপাখি মনে করছে। সরকার গণতন্ত্র হত্যা করেছে, বাক্‌স্বাধীনতা হরণ করেছে, এরা স্বাধীন মতামত হত্যা করেছে। তিনি বলেন, গণতন্ত্রের অন্যতম শর্ত হলো সভা সমাবেশ করা। এটি মানুষের সাংবিধানিক অধিকার। কিন্তু ভোলায় জনগণের সেই অধিকারকে সরকার সহ্য করেনি। সেখানে চারজনকে হত্যা করা হয়েছে। শতাধিক আহত করা হয়েছে বিনা উসকানিতে।

রিজভী বলেন, আজকে আমরা যদি প্রতিবাদ না করি তাহলে আপনাদের আমাদের কারোও জীবনই নিরাপদ থাকবে না, আমাদের সন্তানরা নিরাপদে স্কুল-কলেজে যেতে পারবে না, বাসায় ফিরে আসতে পারবে না। সরকারের সব ধরনের অপকর্মের বিরুদ্ধে সকলকে সোচ্চার হওয়ার আহ্বান জানান বিএনপির এই নেতা। বিক্ষোভ মিছিলে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক আবুল বাশারসহ বিএনপির পর্যায়ের নেতাকর্মীরা অংশ নেন।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির দপ্তর সম্পাদক সাইদুর রহমান মিন্টু এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, রাজধানীর সূত্রাপুর, ওয়ারী, কদমতলী, ডেমরা, গেন্ডারিয়া, কোতোয়ালি থানায় বিক্ষোভ মিছিল করেছেন থানা ও ওয়ার্ডের নেতাকর্মীরা। এছাড়া ঢাকা মহানগর উত্তর বিএনপির দপ্তর সম্পাদক এবিএম আব্দুর রাজ্জাক এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, উত্তরের বিভিন্ন থানার নেতাকর্মীরা মিছিল করেছেন। রাজ্জাক দেশ রূপান্তরকে জানান, ঢাকা মহানগর উত্তর বিএনপির সাধারণ সম্পাদক পল্লবী থানা এলাকায় বাংলা কলেজের সামনে থেকে মিছিল শুরু করতে চাইলে পুলিশ বাধা দেওয়ায় তারা মিছিলে অংশ নিতে পারেননি।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব