দ্রব্যমূল্যের অস্থিতিশীলতায় বিএনপির ইন্ধন: কাদের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শুক্রবার ৬ই ডিসেম্বর ২০১৯ ০৩:২৩ অপরাহ্ন
দ্রব্যমূল্যের অস্থিতিশীলতায় বিএনপির ইন্ধন: কাদের

দ্রব্যমূল্যের অস্থিতিশীলতার পেছনে বিএনপির ইন্ধন দেখছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, দেশের পরিস্থিতি অস্থিতিশীল করতে বিএনপি উসকানি দিচ্ছে। তারা নীরব আছে তা না, তারা ইন্ধন দিচ্ছে, মদদ দিচ্ছে। আমরাও প্রস্তুত আছি। যেকোনো অস্থিতিশীলতার দাঁতভাঙা জবা দেয়া হবে। শুক্রবার সকালে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির দফতর উপকমিটির এক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়েছে মন্তব্য করে তিনি বলেন, তাদের দগদগে ব্যর্থতা, এ ব্যর্থতার কোনো সীমা নেই। তারা রাজনৈতিকভাবেও ব্যর্থ। সাংগঠনিকভাবে তাদের নেতৃত্বের নির্দেশ আসে টেমস নদীর ওপার থেকে। তাদের নেতৃত্ব ঠিক নেই। নেতাদের কেউ বলেন রাজপথে দুর্বার আন্দোলন গড়ে তুলবেন, আবার কাউকে পাওয়াই যায় না!

সুপ্রিমকোর্টে বিএনপিপন্থী আইনজীবীদের অবস্থান ও হইচইয়ের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, যারা আদালতে যেটি করেছে, সেটি ক্ষমার অযোগ্য অপরাধ। তারা খালেদা জিয়ার মুক্তি ইস্যুতে কোনো অস্থিতিশীলতা করার অপপ্রয়াস চালালে দাঁতভাঙা জবাব দেয়া হবে।

‘আদালত প্রাঙ্গণে তারা রণাঙ্গন সৃষ্টি করেছে। আদালতের ভেতরে হট্টগোল করেছেন। আমি মনে করি আদালতের ভেতরে তারা যে ঔদ্ধত্য দেখিয়েছেন, সেটি ক্ষমার অযোগ্য’-যোগ করেন কাদের।

খালেদা জিয়ার মুক্তিতে সরকার বাধা দিচ্ছে, বিএনপির এমন অভিযোগ খণ্ডন করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এটি কোনো রাজনৈতিক মামলা নয়, এটি হলো দুর্নীতির মামলা। দুর্নীতির মামলায় সরকারের কোনো করণীয় নেই। কারণ রাজনৈতিক মামলা হলে সরকার রাজনৈতিকভাবে মুক্তির কথা বিবেচনা করতে পারত। তারা বলে সরকার রাজনৈতিক কারণে মুক্তি দিচ্ছে না, বিষয়টি সত্যের অপলাপ।

‘খালেদা জিয়া জেলে রাজার হালে আছেন’— প্রধানমন্ত্রীর এ বক্তব্য হাসপাতাল কর্তৃপক্ষের ওপরে চাপ সৃষ্টি করেছে বলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামের অভিযোগের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী যখন কথা বলেন, তিনি জেনেশুনেই কথা বলেন। তারা (বিএনপি নেতারা) কী বলছেন, সেটি বিবেচনা করে কথা বলেন না। তিনি (প্রধানমন্ত্রী) যেটি বলেন, সেটি নীতিগতভাবে বলেন।

দফতর উপকমিটির আহ্বায়ক আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য পীযুষ কান্তি ভট্টাচার্যের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুবউল আলম হানিফ, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সদস্য আনোয়ার হোসেন প্রমুখ।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব