জনগণ হরতালে পূর্ণ সমর্থন দিয়েছে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: রবিবার ২রা ফেব্রুয়ারি ২০২০ ১২:৪৪ অপরাহ্ন
জনগণ হরতালে পূর্ণ সমর্থন দিয়েছে

প্রায় পাঁচ বছর পর আবারো হরতালের রাজনীতিতে ফিরল বিএনপি। ঢাকা সিটি নির্বাচনে কারচুপির অভিযোগ এনে রাজধানীতে হরতালের ডাক দেয় দলটি। তবে রবিবারে সকালে হরতালের প্রথম প্রহরে তেমন কোনো প্রভাব চোখে পড়েনি। তবে কয়েকজন নেতাকর্মী নিয়ে দলের নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে হাজির হয়েছেন বিএনপি নেতা রুহুল কবির রিজভী।

সিটি নির্বাচনে দলীয় মেয়র প্রার্থীর পক্ষে প্রচারণা চালাতে গিয়ে হামলার শিকার হন বিএনপির সিনিয়র এই যুগ্ম মহাসচিব। তার হাতে এবং পায়ে এখনো ব্যান্ডেজ করা। এরমধ্যেই হরতাল পালন করতে সাতসকালে ছুটে এসেছেন নয়াপল্টনে। ইসলামী ব্যাংক হাসপাতালে তার চিকিৎসা চলছিল বলে জানা গেছে।

দলীয় কার্যালয়ে এসে নিচতলার ফটকে বসেন রিজভী। পাশে দলের নির্বাহী কমিটির সদস্য আবেদ রাজাসহ মহিলা দল এবং অন্য কয়েকজন কর্মী আছেন। জানা গেছে, সকাল সাড়ে সাতটার দিকে তিনি কার্যালয়ে আসেন। হরতালে নয়াপল্টন ও এর আশপাশের এলাকায় নিরাপত্তা নিশ্চিতে সকাল থেকে বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন আছে।

গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকারে রিজভী দাবি করেন, হরতাল স্বতস্ফূর্তভাবে পালিত হচ্ছে। তিনি বলেন, ‘বিগত দিনে হরতালের মতো কর্মসূচিকে বিতর্কিত করার চেষ্টা করেছে সরকার। তবে এখন এটি যৌক্তিক দাবিতে পরিণত হয়েছে। এটা চলবে। সিটি করপোরেশন নির্বাচনে সরকার ও নির্বাচন কমিশনের ওপর জনগণ অনাস্থা দেখিয়েছে।’  পরে তিনি একটি প্রতীকী ইভিএম পুড়িয়ে প্রতিবাদ জানান।

ইনিউজ ৭১/এম.আর