মহানবীকে নিয়ে কটূক্তি, মাওলানা কারাগারে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সোমবার ৮ই এপ্রিল ২০১৯ ১১:৩০ অপরাহ্ন
মহানবীকে নিয়ে কটূক্তি, মাওলানা কারাগারে

কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলায় মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তির অভিযোগে জনতার হাতে আটক হাবীবুর রহমান রেজভী (৫৪) নামের একজনকে কারাগারে পাঠানো হয়েছে। কিশোরগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম বেগম ওবায়দা খানমের খাস কামরায় আজ সোমবার বিকেলে হাবীবুর রহমান রেজভীকে উপস্থাপন করা হলে বিচারক এ নির্দেশ দেন। আদালতের জিআরও সহকারী উপপরিদর্শক  (এএসআই) মো. সোহরাওয়ার্দী বিষয়টি নিশ্চিত করে জানান, আসামিপক্ষে কোনো জামিনের আবেদন না থাকায় বিচারক বেগম ওবায়দা খানম কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মামলার বিবরণে জানা যায়, সম্প্রতি কটিয়াদীর গোয়াতলা গ্রামের বাসিন্দা ও স্থানীয় খানকা শরিফের পীর হিসেবে পরিচিত মাওলানা হাবীবুর রহমান রেজভীর ওয়াজ মাহফিলে রাখা বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ওই বক্তব্যে মহানবী (সা.)-কে কটূক্তি করায় জনমনে তীব্র প্রতিক্রিয়া ও ক্ষোভের সঞ্চার হয়। গতকাল রোববার রাতে কটিয়াদী সদরে গেঞ্জি মহলে হাবীবুর রহমানকে দেখে সাধারণ ধর্মপ্রাণ মানুষ একত্রিত হয়ে তাঁর ওপর চড়াও হয় এবং গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে।

এ ঘটনায় ধর্মীয় অনুভুতিতে আঘাতের অভিযোগ এনে কাজীরচর ফয়জুল উলুম মাদ্রাসার মুহতামিম ও কাজীরচর জামে মসজিদের ইমাম মুফতি মাওলানা ইসমাঈল হোসেন বাদী হয়ে আজ সকালে কটিয়াদী থানায় একটি মামলা করেন। পরে বিকেলে হাবীবুর রহমান রেজভীকে জেলা সদরে আদালতে পাঠনো হয়। হাবীবুর রহমান রেজভীর বাড়ি কটিয়াদী পৌরসভার গোয়াতলা গ্রামে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব