মোয়াজ্জেমপুর উচ্চ বিদ্যালয়ের মূল ঘটনা আড়াল করে সংবাদ, জনমনে ক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
খোরশেদ আলম, উপজেলা প্রতিনিধি তাহিরপুর (সুনামগঞ্জ)
প্রকাশিত: শনিবার ১৮ই ডিসেম্বর ২০২১ ০৯:৪৯ অপরাহ্ন
মোয়াজ্জেমপুর উচ্চ বিদ্যালয়ের মূল ঘটনা আড়াল করে সংবাদ, জনমনে ক্ষোভ

সারাদেশের ন্যায় মোয়াজ্জেমপুর উচ্চ বিদ্যালয়ে ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে সকালে জাতীয় পতাকাও উত্তোলন করেন শিক্ষক ও শিক্ষার্থীরা। আর শিক্ষার্থী কম থাকার পরও সংক্ষিপ্ত কর্মসূচি পালন করা হয়। কিন্তু এই ঘটনাটিকে আড়াল করে একটি কুচক্রী মহল স্কুল ও শিক্ষকগনকে হেয়প্রতিপন্ন করার উদ্দেশ্যে জাতীয় পতাকা উত্তোলন করা হয় নি, কোন কর্মসূচি পালন করা হয় নি ও তালা বদ্ধ ছিল বলে অপপ্রচার চালায়। এনিয়ে স্থানীয় এলাকাবাসী মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। বিদ্যালয়টি সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের মোয়াজ্জেমপুর গ্রামে অবস্থিত। 


সরজমিনে স্থানীয় এলাকাবাসীর কাছ থেকে জানাযায়,গত ১০ ডিসেম্বর বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশের কারনে ও হাওরে এক ফসলী বোরো ধান লাগানোর মৌসুম থাকায় স্কুলের শিক্ষার্থীরা এক বারেই স্কুলে আসে কমিয়ে দেয়। তবে মহান বিজয় দিবসে শিক্ষার্থীদের নিদেশনা ছিল আসার জন্য। ঐদিন সারাদেশের ন্যায় জাতীয় পতাকা উত্তোলনসহ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মোয়াজ্জেমপুর উচ্চ বিদ্যালয়ে মেহেরুন নেছা (সপ্তম শ্রেণী),শাকিরুল(৮ম),উপমা (নবম) ১০-১২জন শিক্ষার্থীসহ সহকারী শিক্ষক মামুনুর রশীদ ফকির,জুলফিকার আলমসহ কয়েকজন শিক্ষক দিবসটি ছোট পরিসরে পালন করেন।


এ বিষয়ে মোয়াজ্জেমপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিসবাহুল আলম জানান,১৬ই ডিসেম্বর শিক্ষার্থীদের আসার নিদের্শনা থাকলেও আমার স্কুলের শিক্ষার্থীদের পিতা মাতাগনের সাথে এক ফসলী বোরো ধান লাগানোর কাজে ব্যস্থ থাকার ঐ দিন ছাত্রছাত্রীরা কম আসায় সকালে জাতীয় পতাকা উত্তোলন করে সংক্ষিপ্ত পরিসরে দিবসটি পালন করা হয়। কিন্তু এই ঘটনা আড়াল করে আমাকে ও বিদ্যালয়ের ক্ষতি করার জন্য মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশ হয়েছে যা বাস্তবতার সাথে কোন মিল নেই। আমি এই সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। 


মোয়াজ্জেমপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মহিবুর রহমান বলেন,মহান বিজয় দিবস উপলক্ষে সকালে বিদ্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে। এবং এখন বোরো মৌসুমসহ নানান কারনে স্কুলে কম সংখ্যক শিক্ষার্থী আসায় সংক্ষিপ্ত কর্মসূচি পালন করা হয়। কিন্তু এই বিষয়টিকে নিয়ে মিথ্যা বানোয়াট সংবাদ প্রকাশিত হয়েছে।


তাহিরপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান বলেন,১৬ই ডিসেম্বর মোয়াজ্জেমপুর উচ্চ বিদ্যালয়ে কোন কর্মসূচি পালন করা হয়নি এই বিষয়ে কোন অভিযোগ পাই নি।