বরিশালে করোনা শনাক্ত বেড়ে ১১.৭৬ শতাংশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: শুক্রবার ১৪ই জানুয়ারী ২০২২ ০৪:২৫ অপরাহ্ন
বরিশালে করোনা শনাক্ত বেড়ে ১১.৭৬ শতাংশ

গত ২৪ ঘণ্টায় বরিশালে নমুনা পরীক্ষায় ১১ দশমিক ৭৬ শতাংশের শরীরে করোনা শনাক্ত হয়েছে। যা চলতি বছরের মধ্যে সর্বোচ্চ।যদিও ওই সময়ে কোন রোগী মৃত্যুবরণ করেনি। তবে এই অঞ্চলে করোনার সংক্রমণ দিনে দিনে বাড়ছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।


শুক্রবার (১৪ জানুয়ারি) বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের পরিচালকের কার্যালয় ও বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর থেকে এ তথ্য জানানো হয়েছে।বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. হুমায়ুন শাহীন খান জানান, নতুন করে ২১ জন শনাক্তের মধ্য দিয়ে বিভাগে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৪৫ হাজার ৪৪৬ জন এবং মারা গেছেন ৬৭৯ জন। এ সময় সুস্থ হয়েছেন ৪৪ হাজার ৬১৮ জন।


এর মধ্যে বরিশাল জেলায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৬ জনের। যা নিয়ে মোট শনাক্ত দাঁড়িয়েছে ১৮ হাজার ৩৮৭ জন। পটুয়াখালীতে নতুন একজন নিয়ে মোট ৬ হাজার ২৪৪ জন, ভোলায় নতুন শনাক্ত ২ জন নিয়ে মোট ৬ হাজার ৮৭৩ জন, পিরোজপুরে নতুন করে কেউ শনাক্ত না হওয়ায় মোট ৫ হাজার ৩১০ জন, বরগুনায়ও নতুন শনাক্ত না হলেও মোট শনাক্ত ৩ হাজার ৯৬৬ জন এবং ঝালকাঠিতে নতুন ২ জন নিয়ে মোট শনাক্ত দাঁড়িয়েছে ৪ হাজার ৬৬৬ জন।


বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালকের কার্যালয়ের তথ্য সংরক্ষক জাকারিয়া খান স্বপন জানান, শেবাচিম হাসপাতালের করোনা ইউনিটে ৪ জন ভর্তি হয়েছেন। গত ২৪ ঘণ্টায় ১০২ জনের নমুনা সংগ্রহ করে ১২ জনের পজেটিভ পাওয়া গেছে। অর্থাৎ শনাক্তের হার ১১ দশক ৭৬ শতাংশ যা এই বছরের সর্বোচ্চ।