মুক্তিযোদ্ধা মরহুম আব্দুল হালিমের ১ম মৃত্যু বার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক
মো: তাসলিম উদ্দিন, উপজেলা প্রতিনিধি সরাইল (ব্রাহ্মণবাড়িয়া)
প্রকাশিত: শুক্রবার ২১শে জানুয়ারী ২০২২ ০৭:৩০ অপরাহ্ন
মুক্তিযোদ্ধা মরহুম আব্দুল হালিমের ১ম মৃত্যু বার্ষিকী পালিত

সরাইলে নানা আয়োজনের মাধ্যমে পালিত হয়েছে বীর মুক্তিযোদ্ধা ও সরাইল আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম আব্দুল হালিমের ১ম মৃত্যু বার্ষিকী। এ উপলক্ষে  আজ শুক্রবার ২১ জানুয়ারি উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগ অনুষ্ঠিত হয় মিলাদ মাহফিল ও আলোচনা সভা। 


সরাইল উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন,সরাইল উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. ইসমত আলীর সভাপতিত্বে, উপজেলা জামে মসজিদের খতিব মাওলানা আমান উল্লাহ উপস্থিতিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন,সাবেক সংসদ সদস্য এড. জিয়াউল হক মৃধা। 


অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়কও বীর মুক্তিযোদ্ধা এড.আব্দুর রাশেদ, সরাইল উপজেলা পরিষদ মহিলা ভাইস-চেয়ারম্যান মোছা. রোকেয়া বেগম, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ডিপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. আনোয়ার হোসেন,কেন্দ্রীয় নেতা এড. কামরুজ্জান আনছারি, উপজেলা আওয়ামীলীগ সদস্য মো. মোস্তাফিজুর রহমান, কেন্দ্রীয় নেতা মো.হোসাইন আহমেদ তফছির, ন্যাপ নেতা আব্দুল জব্বার,সরাইল উপজেলা রিপোর্টার্স ইউনিটি সাধারণ সম্পাদক মো.তাসলিম উদ্দিন,উপজেলা জাতীয় পার্টি সাধারণ সম্পাদক মো. ছালেক মিয়া। 


আওয়ামী লীগ নেতা মো. মাহফুজ আলীও মো.ইকবাল হোসেনের সঞ্চালনায় আলোচনা সভায় প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আব্দুল হালিমের সন্তান এড. মো.হুমায়ুন স্বাগত বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা মো.জহিরুল ইসলাম(জারু মিয়া) সরাইল উপজেলা ক্রীড়া সংস্হার সাধারণ সম্পাদকএসএম ফরিদ, মুক্তিযোদ্ধা সন্তান মো. বাবুল মিয়া,উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো,সিজার,প্রমুখ। বক্তারা বলেন,মহান মুক্তিযুদ্ধে মুক্তিযোদ্ধা আব্দুল হালিম দেশকে স্বাধীন করার জন্য যে সাহসী ভূমিকা রেখেছেন তা চিরস্মরনীয় হয়ে থাকবে। তিনি জীবদ্দশায় দেশ, সমাজ ও ধর্মীয় মূল্যবোধ প্রতিষ্ঠায় যে অসামান্য কৃতিত্ব দেখিয়েছেন তা তরুন প্রজন্মের জন্য অনুসরনীয় হয়ে থাকবে।


তারা বলেন, জীবদ্দশায় তিনি মানুষের কল্যাণে কাজ করে গেছেন। হালিম ভাই ছিলেন জনবান্ধব ও জননেতা। হালিম ভাইকে বাঁচিয়ে রাখা দরকার, বাঁচিয়ে রাখা দরকার দেওয়ান মাহবুব আলীকে। এদেরকে বাঁচিয়ে রাখলে আমরা বাঁচবো আর বেঁচে থাকবে  সরাইলের ইতিহাস ঐতিহ্য। এ সময় বক্তারা বলেন, সরাইলে আব্দুল হালিম স্মৃত সংসদ, তরুণ ও মুক্তিযোদ্ধা ভবনের হল রোম প্রয়াত মুক্তিযোদ্ধা আব্দুল পালিম ভাইয়ের নাম নামকরণের দাবি জানান বক্তারা।তারা বলেন, বীর মুক্তিযোদ্ধা হালিম ভাই শুধু আমাদেরকে দিয়ে গেলেন, কিছুই পেলেন না উনার জীবদ্দশায়। আজ আমরা হালিম ভাইকে হারিয়ে সবকিছু হারিয়ে ফেলেছি। তিনি ছিলেন আমাদের বটবৃক্ষ। 


আলোচনা সভা শেষে অনুষ্ঠিত মিলাদ মাহফিলে এলাকার বিভিন্নস্থরের নেতৃবৃন্দসহ সাধারন গ্রামবাসী ও গন্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করে মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন। মিলাদ শেষে মহুরমের আত্মার মাগফেরাত করেন অতিথি সহ মুসল্লিরা। উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হালিম ২০২১ সালেএইদিনে  ব্রাহ্মণবাড়িয়া নিজ বাড়ীতে ইন্তেকাল করেন। মরহুমের পরিবারের পক্ষে দুই ছেলে কামরুল ও এড. হুমায়ুন উপস্থিত ছিলেন। পরিবারের পক্ষ থেকে অনুষ্ঠানে তবারক বিতরণ করা হয়।