সরাইলে আইন শৃংখলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
মো: তাসলিম উদ্দিন, উপজেলা প্রতিনিধি সরাইল (ব্রাহ্মণবাড়িয়া)
প্রকাশিত: সোমবার ২৪শে জানুয়ারী ২০২২ ০৮:৫৪ অপরাহ্ন
সরাইলে আইন শৃংখলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

ব্রাহ্মণবাড়িয়া সরাইলে ২৪ জানুয়ারি, ২০২২ সরাইল উপজেলা  আইন শৃংখলা মাসিক কমিটির সভা আজ সোমবার বেলা ১১টায় অনুষ্ঠিত হয়েছে।  উপজেলা প্রশাসনের আয়োজিত  আইন- শৃংখলা সভায় সভাপতিত্ব করেন,সরাইল উপজেলা নির্বাহী অফিসার ওআইন-শৃঙ্খলা সভার সভাপতি মো. আরিফুল হক মৃদুল। সভায় বক্তারা উপজেলার বিদ্যমান আইন শৃংখলা পরিস্থিতিতে সন্তোষ প্রকাশ করেন। 


পাশাপাশি, বিগত সময়ে উপজেলার ৯ টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে নবাগত নবনির্বাচিত ইউপি চেয়ারম্যানগণ স্বাগত জানান। সরাইল উপজেলা অরুয়াইল তিতাস নদী ও বাজারে সরকারি জায়গা উদ্ধার অভিযান করার ব্যপারে আলোচনা হয়। সরাইলে মাদক ও চোর ডাকাত বেড়েছে, অদক্ষ যাত্রী,বাল্যবিয়ে রোধে  সকলকে আরো কঠোর হতে বলেন বক্তারা।


সভায় বক্তব্য রাখেন কমিটির উপদেষ্টা সরাইল উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিক উদ্দিন ঠাকুর, উপজেলা সহকারী কমিশনার( ভূমি) ফারহানা নাসরিন।  উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগ কর্মকর্তা ডা. মো.নোমান মিয়া, উপজেলা পরিষদ ভাইস- চেয়ারম্যান আবু হানিফ, উপজেলা পরিষদ মহিলা ভাইস- চেয়ারম্যান মোছা.রোকেয়া বেগম, উপজেলা এলজিইডি প্রকৌশলী নিলুফা ইয়াছমীন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবুল কালাম আজাদ,উপজেলা শিক্ষা অফিসের সহকারী কর্মকর্তা মো.নজরুল ইসলাম, সরাইল উপজেলা রিপোর্টার্স ইউনিটি সাধারণ সম্পাদক মো. তাসলিম উদ্দিন,সরাইল সদর ইউপি চেয়ারম্যান আব্দুল জব্বার,


 শাহজাদাপুর ইউপি চেয়ারম্যান মোছা. আছমা আক্তার, শাহবাজপুর ইউপি চেয়ারম্যান খায়রুল হুদা চৌধুরী বাদল, চুন্টা  ইউপি চেয়ারম্যান মো.হুমায়ুন কবির, অরুয়াইল ইউপি  চেয়ারম্যান মো.মোশারফ হোসেন ভূইঁয়া, নোয়াগাঁও ইউপি চেয়ারম্যান মনসুর আহমেদ, কালিকচ্ছ ইউপি চেয়ারম্যান মো.সায়েদ মিয়া, পাকশিমুল ইউপি চেয়ারম্যান মো.কাউছার হোসেন,পানিশ্বর ইউপি চেয়ারম্যান মো.মোস্তাফিজুর রহমান(মিস্টার), অরুয়াইল বাজার কমিটির সাধারণ সম্পাদক আবু তালেব প্রমুখ।


সরাইল সদর ইউপি চেয়ারম্যান আব্দুল জব্বার তার বক্তব্যে বলেন।সরাইলে সদরে কয়েকটি মাদকের স্পট রয়েছে, যার তথ্য আমার কাছে আছে। কারা এর পিছনে থেকে পরিচালনা করতেছে। মাদকের ছড়াছড়ি থেকে যুব সমাজকে রক্ষা করতে হবে। এ সময় তার বক্তব্যে বলেন, দুঃখের সাথে বলতে হয় সরাইল বিকাল বাজারের রাস্তাটি শুনেছি টেন্ডার হয়েছে কিন্তু আজও পর্যন্ত কোনো কাজ হয়নি আপনারা সরাসরি গিয়ে দেখেন গাড়ি যাবে দূরের কথা হেঁটে যাওয়া যায় না তিনি জানান।


শাহবাজপুর ইউপি চেয়ারম্যান খায়রুল হুদা চৌধুরী বাদল  তিনি তার বক্তব্যে বলেন, শাহবাজপুর ইউনিয়নে করোনা থেকে ভয়ানক ধারণ করেছে মাদক। করোনা থেকে বাঁচতে পারলেও, মাদকের কারণে এলাকার যুব সমাজ ধ্বংসের পথে চলেছে।তিনি বলেন, আমার এলাকায় মাদকের ভয়াবহতা থেকে যুব সমাজকে রক্ষা করতে দাবী জানান ইউপি চেয়ারম্যান।অরুয়াইল ইউপি চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূইঁয়া বলেন, অবৈধভাবে দখল হচ্ছে অরুয়াইলের তিতাস নদী। দখল হইতেছে অরুয়াইল বাজার খালসহ। নতুন করে এখন আবার শুরু হয়েছে ব্রিজের নিচে। 


এ দখলের পিছনে স্থানীয় নায়েবের হাত রয়েছে। চেয়ারম্যান বলেন, সরকারি ভূমি  অবৈধ দখল দ্রুত বন্ধের পদক্ষেপ নিতে হবে। পরিশেষে তিনি সরাইল শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে প্রশাসনকে ধন্যবাদ জানিয়ে বলেন, আমার ইউনিয়ন ভাটি এলাকায় এখন কিছু চুরি-ডাকাতির উৎপাত বেড়েছে। মাদকের কথা আর নাইবা বললাম।


শাহজাদাপুর ইউপি চেয়ারম্যান মোছা.আছমা আক্তার,আইন-শৃংখলার সভার সকল সদস্যকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, আপনারা জানেন আমার ইউনিয়ন একটি প্রত্যন্ত অঞ্চল।আমার এলাকায় বিদ্যুৎ গ্রাহকদেরকে অতিরিক্ত বিলের মাধ্যমে হয়রানি করছে সরাইল বিদ্যুৎ অফিস। তিনি তার বক্তব্যে বলেন, অতিরিক্ত বিল এর দায় থেকে বিদ্যুৎ গ্রাহকদেরকে হয়রানি বন্ধের দাবি জানান এ নারী ইউপি চেয়ারম্যান। চেয়ারম্যানের বক্তব্যের সময় সভায় সরাইল বিদ্যুৎ বিভাগের কোনো সদস্য উপস্থিত ছিলেন না।


পানিশ্বর ইউপি চেয়ারম্যান মো.মোস্তাফিজুর রহমান (মিস্টার) বলেন,পানিশ্বর ইউনিয়ন পরিষদের ভবনটি জরাজীর্ণ কোন সময় ভেঙ্গে পড়ে। পরিষদের  ভবনের অবস্থা বেশি ভালো না। তিনি বলেন,আমার  নদী ভাঙ্গন এলাকা পানিশ্বর বাজারে ব্যবসা বাণিজ্য রয়েছে। তিনি  বলেন,আইন-শৃঙ্খলা ভালো থাকলেও এলাকায় ইদানিং বেড়েছে জুয়া, মাদকের ভয়াবহতা তার সাথে আবার যুক্ত হয়েছে ক্রিকেট অনলাইন জুয়া। সমাজে শান্তি প্রতিষ্ঠা করতে সকল অপকর্ম মুক্ত রাখতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন নবাগত ইউপি চেয়ারম্যান।।


সরাইল বাজার ও চৌরস্তায় যানজট নিরসনে প্রশাসনের গুরুত্ব এবং উপজেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখাসহ সরকারি জায়গা অবৈধ দখল উদ্ধার -মাদক, চোরাচালান প্রতিরোধ সহ বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনামুলক বক্তব্য দেন ইউএনও।