আ.লীগের পতন হবে অচিরেই :ফখরুল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৭ই ফেব্রুয়ারি ২০২২ ১০:৪৩ অপরাহ্ন
আ.লীগের পতন হবে অচিরেই :ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতাসীনরা ক্ষমতা আঁকড়ে ধরে রাখতে পারবে না। অচিরেই তাদের পতন হবে। আওয়ামী লীগ সরকারের ‘বর্বর শাসনের’ বিরুদ্ধে দেশ-বিদেশে ধিক্কার উঠেছে।গণমাধ্যমে পাঠানো বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) রাতে এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।


মির্জা ফখরুল বলেন, ছাত্রলীগের হামলা হয়েছে কেরানীগঞ্জ দক্ষিণ উপজেলাধীন কোন্ডা ইউনিয়ন বিএনপির সভাপতির বাসায়। জিঞ্জিরায় বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলনের পর নেতাকর্মীদের ওপর পুলিশী হামলা ও তাদেরকে আহত করার ঘটনা কাপুরুষোচিত। ছাত্রলীগের ‘সন্ত্রাসীদের’ কর্তৃক আজকের এই ঘটনা ছিল পূর্বপরিকল্পিত।


তিনি বলেন, গত ১২ বছরে সরকারের বিরুদ্ধে গড়ে ওঠা আন্দোলন-সংগ্রাম দমন করতে তারা বিভিন্ন কায়দায় দমন-নিপীড়ন চালিয়েছে। দেশ-বিদেশ থেকে যখন আওয়ামী সরকারের ‘বর্বর শাসনের’ বিরুদ্ধে ধিক্কার উঠছে, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দেশের মানুষের যখন নাভিশ্বাস অবস্থা, তখন বর্তমান সরকার দিগ্বিদিক জ্ঞানশূন্য হয়ে আদিম হিংস্রতা শুরু করেছে।


বিএনপির মহাসচিব বলেন, অতীতে যেমন কোনো স্বৈরাচারই দমন-পীড়ন চালিয়ে নিজেদের অস্তিত্ব রক্ষা করতে পারেনি, বর্তমান ক্ষমতাসীনরাও গায়ের জোরে ক্ষমতা আঁকড়ে ধরে রাখতে পারবে না। অচিরেই তাদের পতন হবে।’