পদ্মা সেতু উদ্বোধন: সতর্ক অবস্থানে বরিশাল পুলিশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সোমবার ২০শে জুন ২০২২ ০৬:০৮ অপরাহ্ন
পদ্মা সেতু উদ্বোধন: সতর্ক অবস্থানে বরিশাল পুলিশ

দক্ষিণাঞ্চলবাসীর অপেক্ষার প্রহর প্রায় শেষ। আর মাত্র ৩ দিন পরই খুলছে স্বপ্নের পদ্মা সেতু। আগামী ২৫ জুন স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী অনুষ্ঠানকে ঘিরে সারাদেশের মতো বরিশালেও নিরাপত্তা জোরদার করা হয়েছে। পুলিশ সদর দপ্তর থেকে নির্দেশনা পাবার পর থেকেই সর্বোচ্চ সতর্ক অবস্থান নিয়েছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ।


সরেজমিনে বরিশাল নগরী ঘুরে দেখা গেছে, নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশের চেক পোস্ট বসানো হয়েছে। বিভিন্ন যানবাহনে তল্লাশীর পাশাপাশি সন্দেহজনক আরোহীদেরও চেক করা হচ্ছে। এছাড়া সন্দেহভাজনদের জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। কোনো স্বার্থান্বেষী মহল যাতে পদ্মা সেতুর উদ্বোধনকে ঘিরে নাশকতা করতে না পারে সেজন্য গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে। পাশাপাশি সাইবার নিরাপত্তা জোরদার করেছে বিএমপি পুলিশ। যাতে করে কেউ অনলাইনে কোনো ধরনের উসকানিমূলক তথ্য না প্রচার করতে পারে। বরিশালের বিভিন্ন এলাকায় আবাসিক হোটেল ও মেসগুলোতে খোঁজখবর নিতে দেখা গেছে পুলিশকে।


বরিশাল মেট্রোপলিটন কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রহমান মুকুল বলেন, গত রোববার রাত থেকেই অভিযান চলছে। বিশেষ করে নজর রাখা হচ্ছে মেসগুলোতে। যাতে কোন বহিরাগত সন্ত্রাসী এসে আশ্রয় নিতে না পারে সেদিকে বিশেষ নজরদারী করা হচ্ছে। এছাড়া গুরুত্বপূর্ণ পয়েন্টে নিয়মিত চেকপোস্ট চালানো হচ্ছে বলেন তিনি।


বরিশাল মেট্রোপলিটন কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজিমুল করিম জানান, বরিশালের বাহির থেকে বহিরাগত কেউ অবস্থান নিয়েছে কিনা তা নিশ্চিত করতে নগরীর মেস ও আবাসিক হোটেলগুলোতে নজরদারীর পাশাপাশি অবস্থানরতদের নাম ঠিকানা সংগ্রহ করা হচ্ছে। আর কারো ওপর সন্দেহ হলে তার ওপর বিশেষ নজরদারি রাখা হচ্ছে।


বরিশাল মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার প্রলয় চিসিম বলেন, পুলিশ সদর দপ্তর থেকে নির্দেশনা পাওয়ার সাথে সাথেই নগরীর জুড়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে। কোন ধরণের নাশকতা যাতে না ঘটে এজন্য সব ধরণের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। পাশাপাশি চিহ্নিত অপরাধীদের ব্যাপারে খোঁজখবর নেয়া হচ্ছে এবং তাদেরকে গ্রেফতারের চেষ্টা চলছে। তারা নগরীতে ফিরেছে কিনা বা অবস্থান করছে কিনা এব্যাপারে খোঁজখবর নেয়া হচ্ছে। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে পদ্মা সেতু নিয়ে কেউ যাতে গুজব কিংবা উস্কানীমূলক তথ্য প্রচার করতে না পারে সেজন্য সাইবার নিরাপত্তা জোরদার করা হয়েছে। তিনি বলেন, এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।