ছিনতাইকারীদের প্রধান টার্গেট পথচারীদের মোবাইল : র‍্যাব

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: শুক্রবার ২৪শে জুন ২০২২ ০২:২৯ অপরাহ্ন
ছিনতাইকারীদের প্রধান টার্গেট পথচারীদের মোবাইল : র‍্যাব

রাজধানীর বনানী ও নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে ছিনতাইকারী চক্রের মূলহোতাসহ ৭ জনকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৩)। পথচারীদের মোবাইল এসব ছিনতাইকারীদের প্রধান টার্গেট ছিলো বলে জানিয়েছেন র‍্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ।


শুক্রবার (২৪ জুন) বেলা সাড়ে ১১ টার দিকে রাজধানীর কারওয়ানবাজার র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, বৃহস্পতিবার (২৩ জুন) রাতে রাজধানীর বনানী ও নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে এ চক্রের মূলহোতাসহ ৭ সদস্যকে আটক করেছে র‍্যাব।


আটকরা হলেন- আবুল হোসেন (২৮), নজরুল ইসলাম (৪৬), তাজুউদ্দিন আহম্মেদ (৪৮), মাঈনউদ্দিন (৩০), সুজন মিয়া (২৩), মানিক (৩০) ও লিটন মিয়া (৪০)।এ সময় তাদের কাছ থেকে ৬৫ টি ট্যাব, ১ হাজার ১৫ টি স্মার্টফোন, ৩১৭ টি বাটন ফোন, ৬ টি সিমকার্ড ও নগদ ২০ হাজার ২১০ টাকা উদ্ধার করা হয়।


র‍্যাব-৩ এর অধিনায়ক আরও বলেন, এ চক্রের মূলহোতা আবুল হোসেনের নেতৃত্বেই ছিনতাইকারী ও চোর চক্রের সদস্যরা দেশের বিভিন্ন স্থান থেকে চুরি এবং ছিনতাইকৃত মোবাইল স্বল্পদামে কিনে এনে সিদ্ধিরগঞ্জ ও ঢাকার বিভিন্ন এলাকায় বিক্রয় করে আসছে। এক্ষেত্রে ছিনতাইকারীদের প্রধান টার্গেট পথচারীদের মোবাইল আর এসব মোবাইলের মূল ক্রেতা স্বল্প আয়ের শ্রমজীবী মানুষ।তিনি আরও বলেন, মোবাইল ছিনতাইয়ের পর আইএমইআই পাল্টে ফেলে। এজন্য খোয়া যাওয়া এসব ফোন সাধারণত উদ্ধার করা সম্ভব হয় না। আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।