গোয়ালন্দে নানা আয়োজনে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাত বার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক
মইনুল হক মৃধা, জেলা প্রতিনিধি, রাজবাড়ী
প্রকাশিত: সোমবার ১৫ই আগস্ট ২০২২ ০৫:৪৭ অপরাহ্ন
গোয়ালন্দে নানা আয়োজনে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাত বার্ষিকী পালিত

সারা দেশের ন্যায় রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে গভীর শ্রদ্ধা ও ভালোবাসায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস- ২০২২ পালিত হয়েছে।


আজ ১৫ই আগস্ট সোমবার গোয়ালন্দ উপজেলায় প্রতি বছরের ন্যায় সুর্যদ্বয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিত এবং কালো ব্যাজ ধারণ করা হয়েছে। ধারাবাহিক ভাবে সকাল নয়টায় উপজেলা প্রশাসন বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলী জানিয়ে পুস্পার্পন শেষে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা চত্বর থেকে একটি শোক র‍্যালি বের করা হয়। র‍্যালিটি মহাসড়ক দিয়ে উপজেলা কোর্ট চত্বর প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। র‍্যালি শেষে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে এবং আলোচনা শেষে বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।


এদিকে গোয়ালন্দ উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা সকাল ৯ টার দিকে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে নির্মিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পন করেন।


গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. জাকির হোসেন এর সভাপতিত্বে পুস্পমাল্য অর্পন, আলোচনা সভা, ও শোক র‍্যালিতে উপস্থিত ছিলেন, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোস্তফা মুন্সী, গোয়ালন্দ পৌরসভার মেয়র মো. নজরুল ইসলাম মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিপ্লব ঘোষ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আসাদুজ্জামান চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা সৈয়দ আমিরুল হক শামীম, উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. আশরাফুর রহমান, গোয়ালন্দ ঘাট থানার ওসি স্বপন কুমার মজুমদার, উজানচর ইউপি চেয়ারম্যান মো. গোলজার হোসেন মৃধা, দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান আঃ রহমান মন্ডল, দেবগ্রাম ইউপি চেয়ারম্যান মো. হাফিজুল ইসলাম, ছোট ভাকলা ইউপি চেয়ারম্যান মো. আমজাদ হোসেন, আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দসহ অংশ গ্রহন কারী শিক্ষার্থীবৃন্দ।


আলোচনা সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোস্তফা মুন্সী তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু ছিলেন নিরহংকার, সাদামাটা মানুষ।তিনি অনেক বড় মাপের মানুষ হওয়া সত্ত্বেও সাধারণ জীবনযাপন করতেন। বঙ্গবন্ধুর আদর্শ মতো আমাদেরকে চলতে হবে। তাঁর আদর্শ ধারণ করতে হবে।ব্যক্তি শেখ মুজিব কি জিনিস ছিলেন সেটাও ধারণ করতে হবে।