১৮ বছর পর সরাইল উপজেলা আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
মো: তাসলিম উদ্দিন, উপজেলা প্রতিনিধি সরাইল (ব্রাহ্মণবাড়িয়া)
প্রকাশিত: বুধবার ১৪ই সেপ্টেম্বর ২০২২ ০৫:১৭ অপরাহ্ন
১৮ বছর পর সরাইল উপজেলা আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি বলেছেন,বঙ্গবন্ধু ১৯৭১ সালের ৭ মার্চ স্বাধীনতা সংগ্রামের ডাক দেন। তিনি দুটি কথা বলেছিলেন  এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম, এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম। বঙ্গবন্ধুর নেতৃত্বে পাকিস্তানি হানাদার বাহিনী থেকেএ দেশকে মুক্ত করেছিলেন।


জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যা বলেন; তিনি তা বাস্তবায়ন করেন। তিনি বলেন, তৃণমূলে আ.লীগের ভোট বেড়েছে, জনগণের কাছে দলটির গ্রহণযোগ্যতা বেড়েছে। আজকে বৃষ্টির মধ্যে সম্মেলনে মানুষের উপস্থিতি  প্রমাণ করে। তিনি বলেন, আমরা দল করি সবাই। কিন্তু তৃনমুলের নেতারা আসলে কি পান। তৃনমুলের নেতারা কখনো বিশ্বাস ঘাতকাত করেন না। 


আমাদের কাজ হচ্ছে জননেত্রী শেখ হাসিনাকে অনুসরন করা। জননেত্রী শেখ হাসিনা তৃনমুলের নেতাদের পছন্দ করেন। বুধবার(১৪ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে সরাইল অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে  আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। স্বপন বলেন, এ দলে ভিন্নতা থাকবে, প্রতিযোগিতা থাকবে, কিন্তু প্রতিহিংসা করা যাবে না। আওয়ামী লীগ পরিবারকে ঐক্যবদ্ধ ও সহনশীল থাকতে হবে। নিজেরা ঐক্যবদ্ধ থাকলে আওয়ামী লীগের ক্ষতি কেউ কোনোদিন করতে পারবে না। আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ হয়েই সব  অপরাজনীতির জবাব দিতে হবে।


বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলার জন্য জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দল গঠনে সকলকে সচেষ্ট থাকতে হবে। সম্মেলনের উদ্ধোধক ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।সরাইল উপজেলা আওয়ামী লীগের আহবায়ক এডভোকেট নাজমুল হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত ত্রি-বাষিক সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী। সংরক্ষিত মহিলা আসন-৩১২ ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলি আজাদ এমপি,প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন,


জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, বিশেষ বক্তা, জেলা আওয়ামীলীগের সহ- সভাপতি  মুজিবুর রহমান বাবুল,অনুষ্ঠানের প্রথমে, কোরআন তেলাওয়াত করেন উপজেলা  আহ্বায়ক কমিটির সদস্য মোঃ মোস্তাফিজুর রহমান। সম্মেলন সরাইল উপজেলা আওয়ামীলীগের নতুন কমিটি গঠনের জন্য শেষে প্রার্থীদের নিয়ে নেত্রীবৃন্দরা স্থানীয় উপজেলা ডাক বাংলো বসে এড. নাজমুল হোসেনকে সভাপতি ও উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলি আজাদ এমপিকে সাধারণ সম্পাদক করে উপজেলা আওয়ামীলীগের নতুন কমিটি ঘোষনা করা হয়।