নওগাঁয় আন্তঃজেলা ডাকাত দলের ৬ সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক
রিফাত হোসাইন সবুজ, জেলা প্রতিনিধি, নওগাঁ
প্রকাশিত: বৃহঃস্পতিবার ৩রা নভেম্বর ২০২২ ০৪:৪৯ অপরাহ্ন
নওগাঁয় আন্তঃজেলা ডাকাত দলের ৬ সদস্য গ্রেপ্তার

নওগাঁর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে গত বুধবার রাতে আন্তঃজেলা ডাকাত দলের ছয় সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান নওগাঁর পুলিশ সুপার (এসপি) মুহাম্মদ রাশিদুল হক।


গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন, মান্দা উপজেলার চকজামদই গ্রামের বাসিন্দা তারেক ওরফে হৃদয় (২৫), একই উপজেলার মোয়াই গ্রামের বাসিন্দা জুয়েল (২৬), নিয়ামতপুর উপজেলার ভবানীপুর দামনাশপাড়া গ্রামের নুরুজ্জামান ওরফে সাগর (২৮) ও পরানপুর গ্রামের বিকাশ (২৬), মহাদেবপুর উপজেলার চককন্দরপুর গ্রামের হায়দার আলী (৩২) এবং পোরশা উপজেলার শোভাপুর গ্রামের বাসিন্দা মেহেদী (২১)। সংবাদ সম্মেলনের সময় গ্রেপ্তার ব্যক্তিদের গণমাধ্যম কর্মীদের সামনে হাজির করা হয়।


সংবাদ সম্মেলনে এসপি রাশিদুল হক বলেন, গত ৩০ অক্টোবর নওগাঁর সতীহাট-মহাদেবপুর সড়কের সুলতানপুর এলাকায় রাস্তায় ওপর গাছ ফেলে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। আট-দশজনের ওই ডাকাত দলটি ওই স্থানে মাইক্রো ও পিকআপ থামিয়ে গাড়িতে থাকা যাত্রীদের কাছ থেকে নগদ টাকা, মোবাইলসহ মূল্যবান মালামাল লুট করে। এ ঘটনার শিকার মহাদেবপুর উপজেলার দুলালপাড়া গ্রামের বাসিন্দা আবুল কালাম আজাদ নামে এক ব্যক্তি গতকাল বুধবার মহাদেবপুর থানায় একটি মামলা করেন।


ওই অভিযোগের সূত্র ধরে নওগাঁ গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ ও থানার অন্যান্য পুলিশ সদস্যরা ডাকাতদের গ্রেপ্তারে তৎপর হয়। গোয়েন্দা তথ্য ও তথ্যপ্রযুক্তি ব্যবহার করে গতকাল বুধবার দিবাগত রাতে মান্দা, নিয়ামতপুর, পোরশা ও মহাদেবপুর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আন্তঃজেলা ডাকাত দলের ৬ সদস্যকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তার ব্যক্তিদের কাছ থেকে লুট করা ৩টি মোবাইল ফোন, ডাকাতি কাজে ব্যবহৃত বিভিন্ন দেশীয় অস্ত্র ও এক সেট হ্যান্ডকাপ জব্দ করা হয়।


তিনি আরও বলেন, গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে এর আগেও বিভিন্ন থানায় মামলা রয়েছে। এরা প্রত্যেকেই আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। গ্রেপ্তার ছয়জনের মধ্যে বিকাশ ও জুয়েল নামের দুই ব্যক্তি এর আগেও গ্রেপ্তার হয়েছিলেন।সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) গাজিউর রহমান, জয়ব্রত পাল, মহাদেবপুর থানার ওসি মোজাফফর হোসেন, নওগাঁ সদর থানার ওসি ফয়সাল বিন আহসানহর প্রমুখ উপস্থিত ছিলেন।