ভূঞাপুরে মরহুম আবুল সরকারের কুলখানি অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
ফুয়াদ হাসান রঞ্জু, উপজেলা প্রতিনিধি, ভূঞাপুর, টাঙ্গাইল
প্রকাশিত: শুক্রবার ২রা ডিসেম্বর ২০২২ ০৩:৪০ অপরাহ্ন
ভূঞাপুরে মরহুম আবুল সরকারের কুলখানি অনুষ্ঠিত

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার ১নং পুনর্বাসনের মরহুম আবুল হোসাইন সরকারের কুলখানি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।শুক্রবার (০২ ডিসেম্বর) সকালে উপজেলার পুনর্বাসনে তার নিজ বাড়িতে এ কুলখানি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে মহান আল্লাহ তায়ালার কাছে দোয়া প্রার্থনা করা হয়। দোয়া পরিচালনা করেন- ১নং পুনর্বাসন জামে মসজিদের পেশ ইমাম মোঃ ছানোয়ার হোসেন।


দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন- নিকরাইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান মোঃ আব্দুল মতিন সরকার, মমতাজ ফকির উচ্চ বিদ্যালয়ের সভাপতি হাজী আব্দুল বাছেদ সরকার, ইউপি সদস্য মোঃ আব্দুল করিম মেম্বার, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মোঃ আব্দুল মোমেন সরকার, মরহুমের পরিবারের সকল সদস্য ও আত্মীয়-স্বজন সহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিগণ উপস্থিত ছিলেন।


উল্লেখ্য, মরহুম আবুল হোসাইন সরকার ২০০৭ সালের ৪ নভেম্বর তার নিজ বাড়িতে মৃত্যু বরণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ছেলে-মেয়ে, নাতি নাতনি, আত্নীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার বয়স হয়েছিল ৭০ বছর। তাকে ১নং পুনর্বাসন মাঠে জানাজা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।


তিনি ১৯৮৩-১৯৮৭ সাল পর্যন্ত নিকরাইল ইউনিয়ন পরিষদের নির্বাচিত সদস্য এবং একই বছর নলছিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি, পূর্ব পুনর্বাসন (ভূঞাপুর) বাস্তবায়ন কমিটির সভাপতি, মমতাজ ফকির উচ্চ বিদ্যালয় (নলছিয়া) এর ম্যানেজিং কমিটির সম্মানিত সদস্য, বঙ্গবন্ধু সেতু পূর্ব পুনর্বাসন সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির মৃত্যুর আগ পর্যন্ত সভাপতি এবং সমবায় ফেডারেশন (ভূঞাপুর) এর নির্বাচিত নেতা ছিলেন। এছাড়া তিনি একজন বিশিষ্ট মাতব্বর ও সমাজ হিতৈষী ছিলেন।