ফখরুল-আব্বাসকে ডিভিশন দেওয়া হয়েছে : হাইকোর্টকে কারাগার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: বুধবার ১৪ই ডিসেম্বর ২০২২ ০১:৩৯ অপরাহ্ন
ফখরুল-আব্বাসকে ডিভিশন দেওয়া হয়েছে : হাইকোর্টকে কারাগার

রাজধানীর নয়াপল্টনে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় গ্রেপ্তার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে কারাগারে ডিভিশন দেওয়া হয়েছে বলে হাইকোর্টকে জানিয়েছে কারা কর্তৃপক্ষ।বুধবার (১৪ ডিসেম্বর) বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চকে এ তথ্য জানানো হয়েছে।


এ বিষয়ে আজ আদেশ দেবেন হাইকোর্ট।


ডেপুটি অ্যাটর্নি জেনারেল আব্দুল্লাহ আল মাহমুদ বাশার কারা কর্তৃপক্ষের পক্ষ থেকে আদালতকে তথ্যটি জানিয়েছেন।এর আগে মঙ্গলবার (১৩ ডিসেম্বর) মির্জা ফখরুলের স্ত্রী রাহাত আরা বেগম ও মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস তাদের ডিভিশন চেয়ে হাইকোর্টে রিট দায়ের করেন।


পরে রাষ্ট্রপক্ষের আইনজীবীরা জানান, আদালতে ফখরুল ও আব্বাসকে ডিভিশন দেওয়া হয়েছে। কারাগারে ডিভিশন চেয়ে করা রিটের ওপর বুধবার আদেশের দিন নির্ধারণ করেন হাইকোর্ট।


উল্লেখ্য, গত ৭ ডিসেম্বর বিকেলে নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন নিহত হন। এ ছাড়া অনেকে আহত হন। সংঘর্ষের ঘটনায় ৪৭৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা পরিচয়ে দেড় থেকে দুই হাজার বিএনপি নেতাকর্মীকে আসামি করে মামলা করা হয়। রাজধানীর পল্টন মডেল থানায় পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করে। মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ২২৪ নেতাকর্মীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।