‘২৭ দফা রূপরেখা’ বিএনপির স্ট্যান্টবাজি : কাদের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: মঙ্গলবার ২০শে ডিসেম্বর ২০২২ ১২:৪৬ অপরাহ্ন
‘২৭ দফা রূপরেখা’ বিএনপির স্ট্যান্টবাজি : কাদের

নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনঃপ্রবর্তনসহ রাষ্ট্রকাঠামো মেরামতে বিএনপি ঘোষিত ২৭ দফা রূপরেখাকে দলটির স্ট্যান্টবাজি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।মঙ্গলবার (২০ ডিসেম্বর) সকালে আ.লীগ সভাপতির ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ে দলটির ২২তম জাতীয় কাউন্সিল উপলক্ষে গঠিত খাদ্য উপকমিটির প্রস্তুতি সভায় এ কথা বলেন তিনি।


ওবায়দুল কাদের বলেন, তারা রাষ্ট্র মেরামত করবে কীভাবে? ২৭ দফা বিএনপির স্ট্যান্টবাজি। তারা দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গিয়েছিল।বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গঠনের মাধ্যমে উন্নয়ন সাধন করেছেন বলেও জানান তিনি।সেতুমন্ত্রী বলেন, বিএনপি ভোট চুরি এবং নির্বাচন জালিয়াতি করেছে। প্রহসন মার্কা নির্বাচন করেছে তারা। কোথাও কোথাও ১০৩ শতাংশ ইয়েস ভোট পড়েছে। এসব ইতিহাস নতুন কিছু না।


বিএনপি মুক্তিযুদ্ধের মূল্যবোধ ধ্বংস করেছে বলে মন্তব্য করে আওয়ামী লীগের এই নেতা বলেন, তাদের হাতে রক্তের দাগ। খুনিদের পুরস্কৃত করেছে। সাংবাদিকদের রক্তের দাগও তাদের হাতে। তারা ধ্বংস করছে, রাষ্ট্র মেরামত করবে কীভাবে? এটা একটা স্ট্যান্টবাজি।


সেতুমন্ত্রী বলেন, পদ্মা সেতু করেছি। মেট্রোরেল ও কর্ণফুলী টানেল প্রস্তুত। আগামীকাল (বুধবার) ১০০ রাস্তার উদ্বোধন করা হবে।আওয়ামী লীগ যেকোনো প্রতিকূল পরিস্থিতি মোকাবিলায় সুশৃঙ্খল ও ঐক্যবদ্ধ বলেও জানান তিনি।এর আগে, সোমবার বিকেল ৩টায় রাজধানীর হোটেল ওয়েস্টিনে আয়োজিত সংবাদ সম্মেলনে ২৭ দফা রূপরেখা তুলে ধরেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।


এ রূপরেখায় স্থান পেয়েছে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী পদে কেউ দুই মেয়াদের বেশি না থাকা, সংবিধান সংস্কারের জন্য কমিশন গঠন, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনঃপ্রবর্তনসহ বেশকিছু বিষয়। যা ‘রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখা’ বলে উল্লেখ করেছে দলটি।