বড়দিন উপলক্ষে বরিশাল জেলা পুলিশের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২২শে ডিসেম্বর ২০২২ ০৬:১৬ অপরাহ্ন
বড়দিন উপলক্ষে বরিশাল জেলা পুলিশের মতবিনিময়

বরিশালে বড়দিন উদযাপন উপলক্ষে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় বরিশাল নগরীর পলিটেকনিক রোডের জেলা পুলিশ সুপার কার্যালয়ের সভাকক্ষে এ সভার আয়োজন করা হয়। অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ শাহজাহান হোসেনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলার পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম-বিপিএম।


সভায় পুলিশ সুপার বলেন, বরিশাল জেলার একশত গির্জার মধ্যে একটিতে কোন ইনসিডেন্ট ঘটলে তাহলে সকল ভালো কার্যক্রমের ফলাফল শুণ্য, তাই নিরাপত্তার দিকটাতে সবাইকে খেয়াল রাখতে হবে। বড়দিন ও গির্জা কেন্দ্রীক কোন মোটরসাইকেল মহড়া এলাউ করা হবে না।


তিনি বলেন, এরআগে বরিশালে কোন ঝামেলা কখনও হয়নি সেটা ভালো, তবে সময় বার বার তাগিদ দেয় কখন কি হবে নিশ্চিত করে বলা যায় না, তাই সজাগ থাকতে হবে। দুষ্টু লোক আছে আশপাশে, তারা অসাম্প্রদায়িক আমাদের এই দেশে সাম্প্রতায়িক কোন ঘটনা উস্কে দিতেই পারে। তাই সার্বিক দিকে খেয়াল রাখতে হবে। কারন সবাই মিলে বড়দিনের উৎসব উদযাপন করতে চাই।


তিনি বলেন, বড়দিন ও নববর্ষ কেন্দ্রীক ৫-১০ সদস্যের একটি কমিটি গির্জা কেন্দ্রীক করে দিবেন, যেখানে আনসার সদস্য, কমিউনিটি পুলিশের সদস্যদেরও রাখতে পারেন। যাতে পুলিশের কাজে তারা সহায়তা করতে পারে। গির্জায় বড় কোন ব্যাগ নিয়ে যাওয়া যাবে না। ধর্মীয় অনুষ্ঠান স্থলসহ গুরুত্বপূর্ণ স্থানে স্থায়ী সিসি ক্যামেরা না থাকলে সিসি ক্যামেরা বসানোর অনুরোধ জানান তিনি।


এছাড়া বড়দিনে গির্জা ও সড়ক কেন্দ্রীক নিরবিচ্ছিন্ন বিদ্যুত ব্যবস্থা নিশ্চিতের জন্য থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে বিদ্যুতের দায়িত্বপূর্ণ কর্মকর্তা বরাবর চিঠি দেয়ার নির্দেশ দেন তিনি।


সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কেএসএ মহিউদ্দিন মানিক-বীর প্রতীক। এছাড়া বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (বাকেরগঞ্জ সার্কেল) ফরহাদ সরদার,  অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ইকবাল হোসেন-পিপিএম সহ বিভিন্ন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ গির্জার প্রতিনিধিবৃন্দ।


সভায় উপস্থিত বিভিন্ন গির্জার প্রতিনিধিরা তাদের বক্তব্যে বলেন, নির্দিষ্ট দু এক জায়গা ব্যতিত কোথাও কোন সমস্যা আছে বলে আমি মনে করি না, তারপরও পুলিশের তৎপরতা থাকলে ভালো হয়, কারন ব্যক্তিগত বিষয় নিয়ে ঝামেলা হতেই পারে।