ডাসারে সরকারি খাল দখল করে পেট্রোল পাম্প নির্মান করায় সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক
আতিকুর রহমান, জেলা প্রতিনিধি, ঝিনাইদহ
প্রকাশিত: শুক্রবার ২৪শে মার্চ ২০২৩ ০২:৪৪ অপরাহ্ন
ডাসারে সরকারি খাল দখল করে পেট্রোল পাম্প নির্মান করায় সংবাদ সম্মেলন

মাদারীপুরের ডাসার উপজেলার ঢাকা-বরিশাল মহাসড়কের গোপালপুর বাসস্টান্ট সংলগ্ন সরকারি খাল ভরাট করে তেলের পাম্প নির্মান করায় সংবাদ সম্মেলন।আজ সকালে ব্লক ম্যানেজারকে সাথে নিয়ে তার নিজ বাড়িতে এ সংবাদ সম্মেলন করেন আব্দুর রব হাওলাদার।


জানা যায়, মাদারীপুরের ডাসার উপজেলার বরিশাল-ঢাকা মহাসড়কের গোপালপুর বাসস্টান্ট সংলগ্ন সরকারি খালের মাধ্যমে ৫ টি ব্লকে প্রায় ৫০০ শত একর জমি ইরি ধানের চাষাবাদ করেন অত্র এলাকার হাজারও কৃষক। এ কৃষি ফসলের উপর জীবন জীবিকার নির্ভর কয়েকশত পরিবার। আজ তাদের জীবন জীবিকা হুমকির মুখের কারনে,সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে বিশিষ্ট সমাজ সেবক আব্দুর রব হাওলাদার ও ব্লক ম্যানেজার এচাহাক খান বলেন, সার্বিক ফিলিং ষ্টেশন নামে একটি পেট্রোল পাম্প সরকারি খাল বন্ধ করে তৈরি করতেছেন। যাহার কারনে অত্র এলাকার হাজার হাজার কৃষকের ফসল হুমকির মুখে।


কিছুদিন পূর্বে এই পাম্পের মালিক আমাকে ডেকে বলেছেন ওখানে ওনারা দুইটি ব্রীজ নির্মান করবেন পদ্মা সেতুর আদলে। আমি তাকে হাত জোর করে বলেছিলাম ধান কাটার পরে ব্রীজ বানাতে,এখন কৃষকের পানি খুবই প্রয়োজন।যাহাতে পানি প্রবাহে কোন প্রকার বাধা না পায়। কিন্তু পেট্রোল পাম্পের মালিক আমাকে ভুল শান্তনা দিয়েছেন। তিনি ঠিকই ব্রীজ না বানিয়ে,এখন সরকারি খালের মাঝে সরু পাইপ দিয়েই বালু দিয়ে ভরাট করছেন। এতে করে ওই সরু পাইপ দিয়ে ভাল ভাবে পানি চলাচলে বাধা থাকবে।তিনি আরও বলেন আমি আপনাদের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। যাহাতে এই সরকারি খালটি উদ্ধার করে হাজার হাজার কৃষক পরিবারের ভাগ্য পরিবর্তনে সাহায্যে করুন।