হিলি'র বোয়ালদাড় ইউনিয়নে স্বল্প মূল্য টিসিবি পণ্য বিক্রয় শুরু

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: শনিবার ২৫শে মার্চ ২০২৩ ০২:১৫ অপরাহ্ন
হিলি'র বোয়ালদাড় ইউনিয়নে স্বল্প মূল্য টিসিবি পণ্য বিক্রয় শুরু

দিনাজপুরের হাকিমপুর উপজেলার ২নং বোয়ালদাড় ইউনিয়নে মাহে রমজানের দ্বিতীয় দিনে স্বল্প মূল্য টিসিবি পণ্য বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। প্রত্যন্ত গ্রাম অঞ্চলে রমজান মাসে স্বল্প মূল্য এসব টিসিবি পণ্য পেয়ে সাধারণ ও নিন্ম আয়ের মানুষ। প্রতি মাসে এসব টিসিবি পণ্য বিক্রয়ের দাবি সাধারণ মানুষের। 


শনিবার (২৫ মার্চ) সকালে বোয়ালদাড় ইউপি চত্বরে টিসিবি পণ্য বিক্রয় কার্যক্রম এর উদ্বোধন করেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছদরুল ইসলাম।এসময় টিসিবি পণ্য বিক্রয় ট্যাগ অফিসার সাখাওয়াত হোসেন, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাসেল খান, ইউপি সদস্য বকুল হোসেন, নাজমুল হোসেন, মহিলা ইউপি সদস্য বুলবুলি আক্তার ও টিসিবি পণ্য বিক্রয় ডিলার আলমগীর হোসেন আলমসহ অনেকে উপস্থিত ছিলেন।


টিসিবি পণ্য নিতে আসা গৃহবধূ শাহনাজ বেগম বলেন, রমজান মাসে তেল, চিনি, বুট (ছোলা) মসুর ডাল খুবই প্রয়োজনীয় জিনিস। বর্তমান বাজারে সব কিছু জিনিসের দাম বেশি। তাই অল্প টাকায় অনেক গুলো জিনিস পেয়ে আমি খুব খুশি। প্রতি মাসে টিসিবি পণ্য যদি পেতাম তাহলে আমাদের মতো সাধারণ ও নিন্ম আয়ের মানুষের জন্য খুব উপকার হতো। আমি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্যে কামনা করছি।


বোয়ালদাড় ইউপি চেয়ারম্যান ছদরুল ইসলাম জানান, আমার ইউনিয়নে প্রায় ২ হাজার ৭০০ জন ফ্যামিলি কার্ডধারী সুবিধাভোগী স্বল্প মূল্যে এসব টিসিবি পণ্য নির্ধারিত স্থান থেকে ক্রয় করছে। এবারে প্রতি প্যাকেজে ২ কেজি সয়াবিন তেল, ২ কেজি মসুর ডাল ১ কেজি চিনি, ও রমজান মাস ১ ছোলা পাচ্ছে। আর প্রতি প্যাকেজ এর মূল্য ৪৭০ টাকা। আগামী তিন দিনে পর্যায়ক্রমে সব ওয়ার্ডে টিসিবি পণ্য বিক্রয় করা হবে। আজ প্রথম দিনে ১,২ ও ৬নং ওয়ার্ডে বিক্রয় করা হচ্ছে।


হাকিমপুর ইউএনও মোহাম্মদ নূর এ আলম জানান, সরকারি নির্দেশনা পবিত্র মাহে রমজান উপলক্ষে এবার উপজেলায় ১০ হাজার ৫'শ ৭১ জন ফ্যামেলি কার্ড ধারীকে স্বল্পমূল্যে ২ কেজি সয়াবিন তেল, ২ কেজি মসুর ডাল ১ কেজি চিনি ও ১ কেজি ছোলা প্রদান করা হচ্ছে।