দেবীদ্বার পৌর নির্বাচন: স্বতন্ত্র মেয়রপ্রার্থী বাশার'র মনোনয়নপত্র দাখিল

নিজস্ব প্রতিবেদক
শফিউল আলম রাজীব, উপজেলা প্রতিনিধি - দেবীদ্বার, কুমিল্লা
প্রকাশিত: শুক্রবার ১৬ই জুন ২০২৩ ০৭:২৭ অপরাহ্ন
দেবীদ্বার পৌর নির্বাচন: স্বতন্ত্র মেয়রপ্রার্থী বাশার'র মনোনয়নপত্র দাখিল

দেবীদ্বার পৌরসভা নির্বচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক ও সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার'র মনোনায়ন পত্র দাখিল। 


শুক্রবার সকাল সাড়ে ১০টায় উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটানিং কর্মকর্তা মোঃ আলতাফ হোসেন’র নিকট ওই মনোনায়ন ফরম দাখিল করেন তিনি। এসময় এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, সুশিল সমাজের প্রতিনিধি ও উপজেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার  সাংবাদিকবৃন্ধ উপস্থিত ছিলেন। 


স্বতন্ত্র মেয়র প্রার্থী এবিএম আতিকুর রহমান বাশার বলেন, আমি মেয়র পদে নির্বাচিত হলে পৌরসভাকে ঢেলে সাজিয়ে টেকসই উন্নয়নের ধারায় একটি আধুনিক বাসযোগ্য পৌরসভায় পরিনত করবো এবং অবহেলিত সুবিধা বঞ্চিত নাগরিকদের সেবা কেন্দ্র হিসেবে দেবীদ্বার পৌরসভা'কে গড়ে তুলবো। অনিয়ম, ঘূষ, দূর্নীতি, চাঁদাবাজ, সন্ত্রাস, মাদক, বাল্য বিয়ে-যৌতুক, ইভটিজিং মুক্ত পৌরসভা গঠন করব।


উল্লেখ্য, দেবীদ্বার পৌরসভা প্রতিষ্ঠার ২১ বছর পর গত ৩১মে পৌর নির্বাচনের তফসিল ঘোষণায় পৌরবাসীর মধ্যে বিপুল উৎসাহ উদ্দীপনা দেখা দেয়। আগামী ১৭ জুলাই পৌর নির্বাচনকে সামনে রেখে যার যার অবস্থান থেকে প্রার্থীতা ঘোষণায় গ্রাম্য সংসদ ‘চা’ষ্টলগুলোতে চলছে ভোট ও জয়-পরাজয়ের হিসাব-নিকাশ, সভা-সমাবেশ, র‌্যালী, আলোচনা সভা, পোষ্টারিং, লিফলেট বিতরণ। মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ ১৮জুন, বাছাই ১৯ জুন, প্রত্যাহার ২৫ জুন, প্রতীক বরাদ্ধ ২৬ জুন এবং ভোট গ্রহন ১৭ জুলাই।


উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোঃ আলতাফ হোসেন জানান, শুক্রবার বিকেল পর্যন্ত পৌরসভায় মেয়র পদে ১৫ টি, সংরক্ষিত মহিলা কাউন্সিলর ১৯ টি এবং সাধারণ কাউন্সিলর পদে ৮৪টি মনোনয়ন পত্র বিক্রি হলেও শুক্রবার পর্যন্ত মেয়র পদে ১টি, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ২ টি, সাধারন কাউন্সিলর পদে ১৫টিসহ মোট ১৮টি মনোনয়নপত্র জমা পড়েছে।