গাংনীতে ককটেল ও জিহাদি বইসহ জামায়াতের ১০ নেতাকর্মী আটক

নিজস্ব প্রতিবেদক
এস এম তারেক হোসেন, জেলা প্রতিনিধি মেহেরপুর
প্রকাশিত: রবিবার ৩০শে জুলাই ২০২৩ ০৩:২৪ অপরাহ্ন
গাংনীতে ককটেল ও জিহাদি বইসহ জামায়াতের ১০ নেতাকর্মী আটক

মেহেরপুরের গাংনী উপজেলায় অভিযান চালিয়ে জামায়াত ইসলামের ১০ নেতাকর্মীকে আটক করেছে থানা পুলিশ। রবিবার (৩০ জুলাই) ভোর রাতে অভিযান চালিয়ে উপজেলার ধানখোলা গ্রাম থেকে গোপন বৈঠকের সময় তাদের আটক করা হয়।এসময় তাদের কাছ থেকে ৩টি ককটেল সহ বেশ কিছু জিহাদি বই উদ্ধার করা হয়েছে।


আটককৃতরা হলেন- গাংনী উপজোর গোপালনগর গ্রামের নুরুল ইসলামের ছেলে আনোয়ার হোসেন(৪০), শিশিরপাড়া গ্রামের মৃত আকছেদ আলীর ছেলে আব্দুস সাত্তার(৫০), জুগিন্দা গ্রামের মোবারক হোসেনের ছেলে গোলাম মাস্তফা(৪২), ব্রজপুর গ্রামের মৃত হাউসের ছেলে জাকারিয়া(৪০), বাঁশবাড়িয়া গ্রামের আবু বক্করের ছেলে সোহেল রানা(৪৬), শানঘাট গ্রামের মৃত তোয়াজ মন্ডলের ছেলে আকছেদ আলী(৬৫), ধানখোলা গ্রামের মৃত আসমত আলীর ছেলে জামাল হোসেন(৬৮), একই গ্রামের রইচ উদ্দীনের ছেলে আব্দুল হান্নান(৫৬) রাজাপুর গ্রামের মৃত ওমর উল্লার ছেলে আব্দুল ওয়াদুদ(৫৫) এবং তেঁতুলবাড়িয়া গ্রামের সিরাজুল ইসলামের ছেলে মনিরুল ইসলাম(৪৩)।


গাংনী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: আব্দুর রাজ্জাক আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, রাষ্ট্রবিরোধী কার্যকলাপ ও নাশকতার পরিকল্পনায় বিভিন্ন গ্রাম থেকে জামায়াত ইসলামের লোকজন একত্রিত হয়ে ধানখোলা স্কুল মাঠে গোপন বৈঠক করছিল। গোপন সংবাদের ভিত্তিতে গাংনী থানা পুলিশের টিম সেখানে অভিযান চালিয়ে ১০ জনকে আটক করে। তাদের কাছ থেকে ৩টি ককটেল সহ  জিহাদী বই উদ্ধার করা হয়। আটককৃতদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইন ও নাশকতার পরিকল্পনার মামলা দিয়ে মেহেরপুর আদালতে সোপর্দ করা হয়েছে।