এম এ মজিদ খানের রুহের মাগফিরাত কামনায় দোয়া ও ইফতার

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: মঙ্গলবার ২৬শে মার্চ ২০২৪ ০৭:১৭ অপরাহ্ন
এম এ মজিদ খানের রুহের মাগফিরাত কামনায় দোয়া ও ইফতার

বরিশাল নগরীর  ১১ নং পূর্ব ইছাকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমিদাতা  ও প্রতিষ্ঠাতা এবং বরিশাল জজকোর্টের সেরেস্তাদার  মাওলানা এম,এ,মজিদ খান এর রুহের মাগফিরাত কামনায় দোয়া ও ইফতার অনুষ্ঠিত হয়েছে। 


আজ মঙ্গলবার (২৬ মার্চ) নগরীর নতুনবাজারস্থ খান জাহানিয়া জামে মসজিদে এ উপলক্ষে পরিবারেরর পক্ষ থেকে দোয়া  ও ইফতার আয়োজন করা হয়। দোয়া অনুষ্ঠানে পরিবারের আত্মীয় স্বজন, স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গ  ও মুসল্লীরা উপস্থিত ছিলেন।


মরহুম মাওলানা  এম,এ,মজিদ খান বরিশালের বাবুগঞ্জ উপজেলার এয়ারপোর্ট থানাধীন রাজগুরু এলাকায় সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ  করেন। তার পিতার নাম আবিল খান। তবে তিনি নগরীর ২নং ওয়ার্ড কাউনিয়া বাশেরহাট এলাকায় শান্তি মঞ্জিলে নিজস্ব বাসভবনে পরিবার পরিজনসহ বসবাস করতেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর। এ সময় তিনি স্ত্রী, পাঁচ ছেলে ও চার কন্যা এবং অসংখ্য আত্মীয় স্বজন গুনগ্রাহী রেখে গেছেন।


বরিশাল জজকোর্টের সেরেস্তাদার হিসেবে দায়িত্ব পালনকালীন সময় তিনি বিভিন্ন ধর্মীয় উন্নয়নমূলক কাজ করেন। ২০০২ সালের ২১ নভেম্বর মৃত্যুর পূর্বে তিনি লাকুটিয়া সড়কস্থ খান জাহানিয়া জামে মসজিদ, হাসপাতাল রোডস্থ নতুনবাজার মসজিদ, বিসিক রোডস্থ এরশাদুল উলুম জামে মসজিদ, শাহপরান সড়কস্থ পূর্ব ইছাকাঠী জামে মসজিদসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের সাথে জড়িত থেকে বিভিন্ন উন্নয়নমূলক কাজ করেছেন।