মির্জাগঞ্জে ৪ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: শুক্রবার ৩রা মে ২০২৪ ০২:০৪ অপরাহ্ন
মির্জাগঞ্জে ৪ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

পটুয়াখালীর মির্জাগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জনসহ মোট ১৪ প্রার্থীর  মনোনয়নপত্র জমা দিয়েছেন। বৃহস্পতিবার ( ২ মে) অনলাইনে ইউএনও ও সহকারী রিটার্নিং কর্মকর্তা তরিকুল ইসলামের কাছে এ মনোনয়নপত্র জমা দেন তারা।


চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন, পটুয়াখালী জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান খান মো. আবু বকর সিদ্দিকী, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান জহিরুল ইসলাম (জুয়েল), উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও সদস্য আলহাজ্ব মো. আশ্রাফ আলী হাওলাদার,


ঢাকাস্থ পটুয়াখালী জেলা আইনজীবী কল্যাণ সমিতির সভাপতি এ্যাডভোকেট আব্দুস ছালাম খাঁন। ভাইস চেয়ারম্যান পদে, উপজেলা যুবলীগের সভাপতি মোঃ জহিরুল ইসলাম (লোটাস সিকদার), উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাইফুল ইসলাম (সোহাগ মৃধা), মির্জাগঞ্জ ইউনিয়ন বিএনপির সাবেক সদস্য সচিব এস এম রাসেল মোল্লা, মো. দুলাল ফকির, গাজী মো. ওমর ফারুক শাওনসহ ৭ জন এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান হাচিনা বেগম, জেলা আওয়ামী মহিলা লীগের ত্রান ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মাহবুবা মোর্শেদা (রানু) ও উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট আয়েশা সিদ্দিকা মনোনয়নপত্র জমা দিয়েছেন।


উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোঃ  তরিকুল ইসলাম জানান, উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ১৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।


তফসিল অনুযায়ী আগামী ৫ মে মনোনয়নপত্র বাছাই, ১২ মে প্রত্যাহারের শেষদিন এবং ১৩ মে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হবে। তৃতীয় ধাপে ২৯ মে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। উপজেলা নির্বাচন অফিস সূত্রে  জানা যায়,  উপজেলার ৬ টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ১২ হাজার ৩৯ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৫৬ হাজার ৯ শত ৬৮ জন এবং নারী ভোটার ৫৫ হাজার ৭১ জন।