বরিশালে ৮ ঘন্টা চেষ্টার পর বড়শির মাছ তীরে !

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: সোমবার ১৪ই জুন ২০২১ ০৬:০০ অপরাহ্ন
বরিশালে ৮ ঘন্টা চেষ্টার পর বড়শির মাছ তীরে !

সৌখিন মৎস্য শিকারীর বড়শিতে বিশালাকার একটি কাতল মাছ ধরা পড়েছে বরিশালের ঐতিহ্যবাহী দুর্গাসাগর দীঘিতে। বড়শিতে মাছটি ধরা পড়লেও প্রায় ৮ ঘন্টা চেষ্টার পর তা পাড়ে তুলতে সক্ষম হন শিকারী। এ খবর ছড়িয়ে পড়লে গোটা দূর্ঘাসাগর এলাকায় হৈ চৈ পড়ে যায়। 




সোমবার (১৪ জুন) দুপুরে সৌখিন মৎস শিকারী সোহেল জমাদ্দার জানান, বরিশালের বাবুগঞ্জ উপজেলার দুর্গাসাগর দীঘিতে টিকেট কিনে মাছ শিকারে অংশগ্রহন করেন তারা। 




তিনি জানান, বিকেল সাড়ে ৫ টার দিকে আনুমানিক ৩০-৩৩ কেজি ওজনের ওই কাতল মাছটি তার বড়শিতে বাধে। প্রায় ৮ ঘন্টা অর্থাৎ রাত দেড়টার দিকে দীঘির দক্ষিণ প্রান্ত থেকে বিশালাকৃতির ওই কাতল মাছটি তুলতে সক্ষম হই আমরা। এসময় আমার সাথে বন্ধু সুমীতসহ অনেকেই ছিলেন”।


 


তিনি বলেন, মাছটি বড়শিতে বাধার পর থেকেই পুরো দীঘি এলাকায় বেশ হৈ-চৈ লেগে যায়। আমরাও মাছটি তীরে তোলার আগ পর্যন্ত এক অকল্পনীয় সময় কেটেছে। আর তোলার পর মাছটি দেখে আনন্দ ধরে রাখার উপায় ছিলো না। তিনি আরো জানান, “শিকার হওয়া মাছ সাধারণত ওজন দেই না। তবে মাছটির আনুমানিক ওজন ৩০-৩৩ কেজি হবে”।




প্রতক্ষ্যদর্শী সবুজ হোসেন শিপন জানান, মাছটি বড়শিতে আটকে যাওয়ার খবর পেয়েই সোহেল ও সুমীতের শুভাকাঙ্খীরা দীঘির পারে চলে যান। মাছটি তীরে তোলার পর বাধ ভাঙ্গা উচ্ছাস ছিলো সবার মাঝে। কারন এতো বড় মাছ গত ১০ বছরে দুর্গাসাগর দীঘি থেকে শিকারের খবর পাওয়া যায়নি।