৭৫ মিনিটে ৩৮ কেজি চালের খিচুড়ি ও ১৫ কেজি মাংস খেয়ে বিজয়ী ভাতিজা

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: শনিবার ১২ই ফেব্রুয়ারি ২০২২ ০৫:২৮ অপরাহ্ন
৭৫ মিনিটে ৩৮ কেজি চালের খিচুড়ি ও ১৫ কেজি মাংস খেয়ে বিজয়ী ভাতিজা

খিচুরি আর গরুর মাংস খাওয়া নিয়ে ব্যতিক্রমী প্রতিযোগিতায় অবতীর্ণ হয় চাচা ও ভাতিজার নেতৃত্বে ২০ জনের দুটি দল। ভিন্নধর্মী এ প্রতিযোগিতায় অংশকারীদের বয়স কারো বয়স ১৮ বছর কারো ৬০ বছর। শুক্রবার রাতে বরিশাল নগরীর ভাটিখানা শরীফ বাড়ির গলিতে এ  প্রতিযোগিতার আয়োজন করা হয়। মাত্র ৭৫ মিনিটে ৩৮ কেজি চালের খিচুড়ি আর ১৫ কেজি গরু মাংস খেয়ে প্রতিযোগিতায় বিজয়ী হন ভাতিজার দল। গত কয়েক বছর ধরে স্থানীয়দের নিয়ে এ ভিন্নধর্মী আয়োজন করছেন টুলু শরীফ।


তিনি জানান, প্রতিযোগিতায় চাচা ও ভাতিজা মিলে ২০ জনের দু’টি দলের জন্য মোট দুই মণ চালের খিচুড়ি ও ৩০ কেজি গরুর মাংস রান্না করা হয়। নির্ধারিত ৭৫ মিনিটে যে দল বেশি খেতে পারবে তারাই হবে জয়ী।


চাচা-ভাতিজাদের খাওয়ার এ প্রতিযোগিতা দেখতে রীতিমতো সেখানে ভিড় করেন সাধারণ মানুষ। নির্দিষ্ট সময় পর দেখা যায়, ভাতিজারা খেয়েছেন ৩৮ কেজি চালের খিচুড়ি আর ১৫ কেজি গরু মাংস। আর চাচার দলও সাবাড় করেছেন ১৫ কেজি গরুর মাংস ও ৩২ কেজি চালের খিচুড়ি।


ভাতিজাদের দলকে বিজয়ী ঘোষণা করলেও দুই দলের সদস্যরা জানান, তারা খিচুড়ি ও গরুর মাংস খাওয়ার প্রতিযোগিতায় আনন্দ উপভোগ করেছেন।


খাওয়ার প্রতিযোগিতা শেষে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) বরিশাল সুপার  আতিকুল ইসলাম বিজয়ী ও পরাজিত দলের হাতে পুরস্কার তুলে দেন।