হিলি ইমিগ্রেশন দিয়ে দেশে ফেরত যাত্রীর করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: শনিবার ২২শে জানুয়ারী ২০২২ ০৫:২২ অপরাহ্ন
হিলি ইমিগ্রেশন দিয়ে দেশে ফেরত যাত্রীর করোনা শনাক্ত

ভারত থেকে করোনার নেগেটিভ সনদ নিয়ে চিকিৎসা শেষে দিনাজপুরের হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারত থেকে দেশে ফেরত নয়ন কুমার (৩৪) বাংলাদেশি নাগরিকের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। 


বিষয়টি নিশ্চিত করেছেন হাকিমপুর (হিলি) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ শ্যামল কুমার দাস।


তিনি জানান, শুক্রবার (২১ জানুয়ারি) বিকেলে নয়ন কুমার নামে এক পাসপোর্ট যাত্রী তার মাকে সঙ্গে নিয়ে ভারত থেকে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দেশে প্রবেশ করেন। নয়ন কুমার নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার চকদেউলা গ্রামের ভবানি চরণের ছেলে।


ডাঃ শ্যামল কুমার আরও জানান, ভারতে চিকিৎসা শেষ করে শুক্রবার বিকেলে মাকে নিয়ে দেশে আসেন নয়ন। এ সময় ভারত থেকে দেশে ফেরত প্রতিটি যাত্রীর মতো তাদেরও প্রাথমিক করোনা পরীক্ষা করা হয়। তাতে ছেলে নয়ন কুমার করোনা পজেটিভ হন। তবে তার মা’র রিপোর্ট নেগেটিভ এসেছে। নয়ন ও তার মাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে রাখা হয়েছে।


এবিষয়ে হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুর-এ আলম বলেন, ভারত থেকে দেশে ফেরত আসা যাত্রীদের হিলি ইমিগ্রেশনে প্রাথমিক করোনা পরীক্ষা করানো হচ্ছে। দীর্ঘ দিন পর আবারও দেশে ফেরত আসা নয়ন কুমার নামে এক যাত্রীর শরীরে করোনা শনাক্ত হয়েছে। আমরা তাৎক্ষণিক ভাবে নয়ন ও তার মাকে আইসোলেশনে রেখেছি। এছাড়াও আমরা সরকারি বিধি নিষেধ বাস্তবায়নে কাজ করে যাচ্ছি।