নওগাঁয় প্রথম করোনা রোগী সনাক্ত

নিজস্ব প্রতিবেদক
রিফাত হোসাইন সবুজ, জেলা প্রতিনিধি, নওগাঁ
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৩শে এপ্রিল ২০২০ ০৯:৫৯ অপরাহ্ন
নওগাঁয় প্রথম করোনা রোগী সনাক্ত

নওগাঁয় প্রথম করোনা রোগী সনাক্ত হয়েছে। করোনায় আক্রান্তের নাম দিপা (২৫) সে রাণীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র ষ্টাফ নার্স। নওগাঁর ডেপুটি সিভিল র্সাজন মুনজুর এ মোর্শেদ জানান, কিছুদিন পূর্বে দিপা নামের ওই নার্সের নমুনা পরিক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। আজ (বৃহস্পতিবার ) রাত ৮টায় তার নমুনার পরিক্ষার রিপোর্ট পজিটিভ আসে। মোট ১৯জনের নমুনার ফলাফলের একজনের রিপোর্ট পজেটিভ বলে জানান তিনি।

রাণীনগর উপজেলা নিবার্হী কর্মকর্তা মো.আল মামুন জানান, আত্রান্ত নারীর চিকিৎসার ব্যবস্থাসহ তার বাড়ি লকডাউন করা হয়েছে।। এছাড়া রাণীনগরে করোনা সর্তকতামূলক প্রদক্ষেপ জোড়দার করা হয়েছে। এদিকে নওগাঁর ডেপুটি সিভিল সার্জন ডা.মুন্জুর এ মোর্শেদ জানান, আজ বৃহস্পতিবার জেলায় হোম কোয়ারেন্টাইনে আছেন ঢাকা ও নারায়নগঞ্জ থেকে আসা মোট ১২১৫জন। এদের মধ্যে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন ৯জন। নতুন ভাবে কোয়ারেন্টাইনে এসেছেন ১৬৩জন। ছাড়পত্র পেয়েছেন ২০২জন। জেলায় এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে নেয়া হয় ৩হাজার ৮৫৪জনকে।

মোট ছাড়পত্র পেয়েছেন ২হাজার ৬৩৯জন। জেলায় এ পর্যন্ত করোনা সনাক্তের জন্য ৪০৫জনের নমুনা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পরিক্ষার জন্য পাঠানো হয়েছে। ইতোমধ্যে ২৪২জনের ফলাফল পাওয়া গেছে এর মধ্যে আজকে একজন স্বাস্থ্য কর্মীর ফলাফল পজেটিভ এসেছে।

ইনিউজ ৭১/ জি.হা