করোনা আক্রান্ত সাকিব, থাকছেন না প্রথম টেস্টে

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ১০ই মে ২০২২ ০৭:৫৮ অপরাহ্ন
করোনা আক্রান্ত সাকিব, থাকছেন না প্রথম টেস্টে

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ শুরুর আগেই বড় ধাক্কা খেল বাংলাদেশ। সিরিজ খেলতে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরার পর করোনা পজিটিভ হয়েছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। আর তাই খেলতে পারবেন না চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট। গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক মনজুর হোসেন।


এর আগে ডিপিএল খেলেই পরিবারের কাছে যুক্তরাষ্ট্র ফিরে যান সাকিব। সোমবার (৯ মে)  যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরার পর কোভিড প্রটোকল অনুযায়ী মঙ্গলবার (১০ মে) তার করোনা টেস্ট করা হয়। সেখানেই পজিটিভ হন তিনি।


এর আগে টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা যায়, সাকিব দুদিনের (সোম ও মঙ্গলবার) ছুটি নিয়েছেন। আগামী বুধবার (১১ মে) দলের সঙ্গে চট্টগ্রামে যোগ দেওয়ার কথা ছিল তার। তবে সর্বনাশা করোনা সব ভেস্তে দিল।


এদিকে, শ্রীলঙ্কা সিরিজের আগে একের পর এক বিপদে বাংলাদেশ। তাসকিন শরিফুলকে হারানোর পর ডিপিএল খেলতে গিয়ে চোটে পড়ে ছিটকে যান অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজও। এবার করোনার কারণে খেলতে পারছেন না সাকিবও।


ঈদের ছুটি শেষে আবারও সিরিজের ব্যস্ততা বেড়েছে ক্রিকেটারদের। এরই মধ্যে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীন দুই ম্যাচ টেস্ট সিরিজ সামনে রেখে অনুশীলনও শুরু করে দিয়েছে টিম টাইগার্স। টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের সাফল্য নেই বললেই চলে। ২২ টেস্টে আছে মোটে ১ জয়। সাদা পোশাকে এমন দুর্দশা কাটাতে চায় টাইগাররা। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের এই হোম সিরিজ জয়ে বদ্ধপরিকর মুমিনুল বাহিনী।


সামনে থেকে নেতৃত্ব দিতে চান সিনিয়ররা। নেটে মনোযোগী তামিম ও মুশফিক। দলের সঙ্গে যোগ দেওয়ার অপেক্ষায় ছিলেন সাকিবও। মিরাজের ইনজুরির কারণে দলে সুযোগ পাওয়া নাঈম হাসানের টেকনিক নিয়ে কাজ করেছেন স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ। 


দুই ম্যাচের টেস্ট সিরিজের মধ্যে প্রথম টেস্ট চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে ১৫ মে থেকে। তবে, ম্যাচ শুরুর আগে অনুশীলন সেশন নিয়ে বিপাকে ডমিঙ্গোর দল। ঘূর্ণিঝড়ের প্রভাবে কয়েকদিন ধরেই বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।