আফ্রিদির ইনজুরিতে শিরোপা হাতছাড়া, দাবি বাবরের

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: রবিবার ১৩ই নভেম্বর ২০২২ ০৮:২১ অপরাহ্ন
আফ্রিদির ইনজুরিতে শিরোপা হাতছাড়া, দাবি বাবরের

বিশ্বকাপের ফাইনালে আগে ব্যাট করতে নেমে পাকিস্তান ৮ উইকেট হারিয়ে করতে পেরেছিল কেবল ১৩৭ রান। এই লক্ষ্যে ভালো কিছু করতে হলে বোলারদের কাছ থেকে তাদের দরকার ছিল ভালো কিছুর। শাহিন শাহ আফ্রিদি প্রথম ওভারে পাকিস্তানকে সেটা এনেও দিয়েছিলেন।  


বাকি বোলাররাও করছিলেন দারুণ। বিশেষত নাসিম শাহর গতিতে দিশেহারা ছিলেন ইংল্যান্ডের ব্যাটাররা। দুই ওভারে ১২ রান দিয়ে ১ উইকেট নেওয়া শাহিনের ওভার শেষের জন্য রেখে দিয়েছিলেন অধিনায়ক বাবর। কিন্তু ১৩তম ওভারে মঈন আলির ক্যাচ ধরতে গিয়ে পান চোট।  


পরে অবশ্য বোলিংয়ে এসেছিলেন শাহিন শাহ আফ্রিদি। কিন্তু ১৫তম ওভারে এক বল করার পরই ব্যথা নিয়ে মাঠ ছাড়তে হয় তাকে। আফ্রিদির চোট পাকিস্তানের জন্য যে বড় ক্ষতি করেছে, ম্যাচশেষে অধিনায়ক বাবর আজমের কথায় স্পষ্ট হয়েছে তা। তার বিশ্বাস, ম্যাচের ফল বদলে দিয়েছে শাহিনের চোট।


পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বাবর বলেছেন, ‘ইংল্যান্ডকে অভিনন্দন। আমাদের মনে হয়েছে এখানের সবাই আমাদের সমর্থন দিতে এসেছে। তাদের প্রতি কৃতজ্ঞতা। গত চার ম্যাচ ধরে দল যেভাগে এগিয়েছে, অসাধারণ। আমি ছেলেদের বলেছি স্বাভাবিক খেলাটা খেলতে, স্বাধীনতার সঙ্গে। ’


‘আমরা ২০ রান কম করেছি কিন্তু শেষ ওভার অবধি লড়াই করতে পারা অবিশ্বাস্য। আমাদের বোলিং অন্যতম সেরা কিন্তু দুর্ভাগ্যজনকভাবে শাহিনের ইনজুরি ম্যাচের ফল বদলে দিয়েছে। যদিও এটা খেলারই অংশ। ’