ঘরোয়া লিগে বিজয়ের টানা দ্বিতীয় সেঞ্চুরি

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ৪ঠা এপ্রিল ২০২৩ ০৩:৪৬ অপরাহ্ন
ঘরোয়া লিগে বিজয়ের টানা দ্বিতীয় সেঞ্চুরি

ঘরোয়া লিগে শুরু থেকেই হাসছে আনামুল হক বিজয়ের ব্যাট। সেঞ্চুরি দিয়েই ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) প্রথম ম্যাচ শুরু করেছিলেন তিনি। এরপরও কয়েক ম্যাচ খেলেছেন আনামুল। তবে সেঞ্চুরি না পেলেও হেসেছে তার ব্যাট। এবার টানা দুই ম্যাচে সেঞ্চুরি পেয়েছেন ডানহাতি এই ব্যাটার। তবে শুধু সেঞ্চুরিই না, ১২০ দশমিক ৪৭ স্ট্রাইকরেটে ব্যাটিং করেছেন এই ওপেনার।


এদিন আবাহানীর হয়ে সেঞ্চুরির কাছাকাছি গিয়েছেন আরেক ওপেনার নাঈম শেখও। তবে নার্ভাস নাইন্টিতে ব্যক্তিগত ৯৪ রানে প্যাভিলিয়নে ফিরেছেন এই ব্যাটার।


মঙ্গলবার (৪ এপ্রিল) বিকেএসপির তিন নম্বর মাঠে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে মাঠে নেমেছিল আবাহনী। ব্যাটিংয়ে নেমে অনবদ্য এক জুটি গড়েন বিজয় ও নাঈম। এই দুই ওপেনারের ১৮৩ রানের জুটিতে বড় সংগ্রহের স্বপ্ন দেখতে থাকে আবাহনী। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩৩৬ রানের বিশাল পুঁজি দাঁড় করায় দলটি।এর আগে, টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আবাহনীর অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত।


ব্যাটিংয়ে নেমেই দুর্দান্ত শুরু করেন দুই ওপেনার নাঈম ও বিজয়। পাওয়ার-প্লেতে ধীর শুরু করলেও ৩০ ওভার শেষেই ২০২ রানে পৌঁছে যায় দলটি। ঝোড়ো ইনিংস খেলে আনামুলের আগেই অর্ধশতক তুলে নেন নাঈম। এরপর ৬২ বলে হাফ-সেঞ্চুরি পূরণ করেন বিজয়। তবে ১৮৩ রানে নাঈম আউট হলে ভাঙে ওপেনিং জুটি।১০২ বলে ৯৪ রানে নাঈম ফিরলেও ৯৯ বলে মৌসুমের তৃতীয় সেঞ্চুরি ঠিকই তুলে নেন আনামুল। সেঞ্চুরির পর আরও আগ্রাসী হয়ে উঠে আনামুলের ব্যাট। এরপর মাত্র ২৬ বলেই ফিফটি তুলে নেন তিনি।


১৩ চার এবং ৫ ছক্কায় ১৫৩ রানের মারকাটারি ইনিংস খেলে রুবেলের বলে বিশালের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরে যান আনামুল। এই ওপেনার ফিরলেও চারে নেমে ৪৭ বলে ৫৩ রানের দারুণ ইনিংস উপহার দেন আফিফ। শেষ পর্যন্ত ৫০ ওভারে ৬ উইকেটে ৩৩৬ রানে থামে আবাহনী।প্রাইম ব্যাংকের হয়ে আফগান পেসার করিম জান্নাত সর্বোচ্চ চারটি ও পেসার রুবেল হোসেন দুটি উইকেট নেন।