নিয়ন্ত্রণ হারিয়ে মালিকসহ যাত্রীবাহী বাস খাদে, আহত ২৫

নিজস্ব প্রতিবেদক
শফিউল আলম রাজীব, উপজেলা প্রতিনিধি - দেবীদ্বার, কুমিল্লা
প্রকাশিত: শনিবার ১১ই মে ২০২৪ ০৯:৩৪ অপরাহ্ন
নিয়ন্ত্রণ হারিয়ে মালিকসহ যাত্রীবাহী বাস খাদে, আহত ২৫

কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কে নিয়ন্ত্রণ হারিয়ে নিউ-জনতা পরিবহনের একটি যাত্রীবাহী বাস খাদে পড়ে মালিকসহ অন্তত: ২০/২৫ যাত্রী আহত হয়েছেন। আশংকাজনক অবস্থায় ৪ যাত্রীকে কুমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে।


ঘটনাটি ঘটে শনিবার (১১ মে) দুপুরে কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের দেবীদ্বার লক্ষীপুর বাস ষ্ট্যাশন এলাকায়।


স্থানীয়রা জানান, কুমিল্লাগামী নিউ-জনতা বাস সার্ভিসের একটি দ্রুতগামী যাত্রীবাহী বাস ব্রাক্ষনবাড়িয়াগামী একটি যাত্রীবাহী বাসকে ওভারটেক করার সময় নিয়ন্ত্রণ হারিয়ে একটি তালগাছ ও একটি কাঠাল গাছকে দলিয়ে পার্শ্ববর্তী খাদে পড়ে এ দূর্ঘটনা ঘটে। দূর্ঘটনায় অন্তঃত ২০/২৫ যাত্রী আহত হলেও এদের মধ্যে ৪ জনের অবস্থা আশংকাজনক হওয়ায় দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে দ্রুত কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।


আহতরা হলেন, মুরাদনগর উপজেলার পৈয়াপাত্তর গ্রামের দূর্ঘটনায় কবলিত বাস মালিক কাইয়ুম মিয়া(৫০), একই উপজেলার কড়ুইবাড়ি গ্রামের জয়নাল সরকারের মেয়ে সাদিয়া আক্তার(১৬), রাজাচাপিতলা গ্রামের মৃত: মফিজ উদ্দিনের পুত্র আবুল হোসেন(৭০), হায়দারাবাদ গ্রামের ইকবাল হোসেনের মেয়ে ইনারা(৩) ও ইকবাল হোসেনের স্ত্রী শিরিন শিলা(২৩), বুড়িচং উপজেলার শিকারপুর গ্রামের মোবারক হোসেন’র পুত্র রনী(২১), ব্রাক্ষণপাড়া উপজেলার মকিমপুর গ্রামের করিম খানের পুত্র সুমন খান(৩৮), স্ত্রী রোকেয়া বেগম(৬৫), কুমিল্লা সদর উপজেলার তাজুল ইসলামের পুত্র ফাহিম(১১)ও রাশেদ ভূইয়ার স্ত্রী সুরাইয়া আক্তার(৩২)কে দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্যান্য আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা সেবা নিয়ে বাড়ি ফিরেছে।


মীরপুর হাইওয়ে পুলিশ ফাড়ির ইনচার্জ (ওসি) মো. মঞ্জুর আফসার জানান, দূর্ঘটনায় কবলিত বাসটির সাথে অন্যকোন পরিবহনের সংঘর্ষ হয়নি। নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে পড়ে গিয়ে বাসের অধিকাংশ যাত্রী আহত হলেও কেউ মারা যায়নি। রেকার আসলে গাড়িটি উদ্ধার করে আনা হবে।