টসে জিতে কিউইদের ব্যাটিংয়ে পাঠালেন অস্ট্রেলিয়া

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: শনিবার ২২শে অক্টোবর ২০২২ ১২:৫৮ অপরাহ্ন
টসে জিতে কিউইদের ব্যাটিংয়ে পাঠালেন অস্ট্রেলিয়া

নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়ার দুই অধিনায়কের টসের মধ্য দিয়ে শুরু হয়ে গেল টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা যুদ্ধ। আর বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বের প্রথম টস জিতে নিলেন স্বাগতিক অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ।


সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টসে জিতে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠিয়েছে অজি অধিনায়ক। সময়ের সঙ্গে উইকেটের উন্নতি হবে জানিয়ে ফিল্ডিং নিয়েছেন ফিঞ্চ।


অজি অধিনায়কের এমন মন্তব্যকে সমর্থন জানিয়েছিলেন নিউজিল্যান্ডের উইলিয়ামসনও। টসে জিতলে তিনিও ফিল্ডিং নিতেন বলে জানিয়েছেন।


অস্ট্রেলিয়া প্রস্তুতি ম্যাচে নিজেদের সেরা যে একাদশ খেলিয়েছিল সেই দল নিয়েই মাঠে নামছে। এদিকে ব্ল্যাকক্যাপসদের সেরা একাদশ থেকে ছিটকে গেছেন অভিজ্ঞ মার্টিন গাপটিল। সুযোগ পেয়েছেন ফিন অ্যালেন।


এছাড়াও সর্বশেষ বাংলাদেশ-পাকিস্তানের সঙ্গে খেলা ত্রিদেশীয় সিরিজের সেরা ক্রিকেটার মিচেল ব্রেসওয়েলও জায়গা হারিয়েছেন। তার বদলে খেলছেন মার্ক চ্যাপমান। ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন লোকি ফার্গুসনও। তার জন্য জায়গা হারিয়েছেন অ্যাডাম মিলনে।


নিউজিল্যান্ড একাদশ: ডেভন কনওয়ে (উইকেটরক্ষক), ফিন অ্যালেন, কেন উইলিয়ামসন (অধিনায়ক), গ্লেন ফিলিপস, মার্ক চ্যাপমান, জিমি নিশাম, মিচেল স্যান্টনার, ইস সোধি, টিম সাউদি, লোকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট।


অস্ট্রেলিয়া একাদশ: ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, টিম ডেভিড, ম্যাথু ওয়েড (উইকেটরক্ষক), মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, অ্যাডাম জাম্পা, জস হ্যাজলউড।