উড়ন্ত সূচনার পর দ্রুত ফিরলেন তিন ব্যাটসম্যান

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: বুধবার ১৮ই সেপ্টেম্বর ২০১৯ ০৭:২৭ অপরাহ্ন
উড়ন্ত সূচনার পর দ্রুত ফিরলেন তিন ব্যাটসম্যান

আগের দুই ম্যাচে লিটন দাস ওপেনিং পার্টনার পেয়েছিলেন দু’জনকে। প্রথম ম্যাচে সৌম্য সরকার, পরের ম্যাচে মুশফিকুর রহীম। তৃতীয় ম্যাচে এসেও পেলেন নতুন পার্টনার। এবার অভিষিক্ত নাজমুল হোসেন শান্ত। জিম্বাবুয়ের বিপক্ষে এই ম্যাচ জিতলে ফাইনাল নিশ্চিত। এমন সমীকরণের ম্যাচে বাংলাদেশকে টস হেরে নামতে হয়েছে ব্যাট করতে। জিম্বাবুয়ে টস জিতে আমন্ত্রণ জানিয়েছে বাংলাদেশকে ব্যাট করার জন্য। ব্যাট করতে নেমে দারুণ সূচনা করেন লিটন দাস এবং নাজমুল হোসেন শান্ত। উদ্বোধনী জুটিতে ৪.৫ ওভারেই তারা দু’জন বাংলাদেশকে এনে দিয়েছিলেন ৪৯ রানের উড়ন্ত সূচনা।

তবে, উড়ন্ত সূচনাকে খুব বেশিদুর এগিয়ে নিতে পারেননি অভিষিক্ত নাজমুল হোসেন শান্ত। ৯ বলে ১১ রান করে তিনি রিটার্ন ক্যাচ দিলেন কাইল জার্ভিসকে। যে সুযোগটা তিনি পেয়েছিলেন, সেটিকে ঠিকভাবে কাজে লাগাতে পারেননি। পরের ওভারে ফিরে গেলেন লিটন দাসও। ২২ বলে ৩৮ রান করা এই ব্যাটসম্যান ফাইন লেগে খেলতে গিয়ে বল তুলে দেন আকাশে। এমফোপুর বলে লিটনের ক্যাচ ধরেন মাদজিভা। ৪ বাউন্ডারি আর ২ ছক্কায় এই রান করে ফিরে যান লিটন।

তিন নম্বরে ব্যাট করতে নামা অধিনায়ক সাকিব আল হাসান স্রেফ নিজের উইকেটটা ছুঁড়ে দিয়ে এলেন। ইনিংসের ৭.২ ওভারে রায়ান বুর্লকে আলতো করে তুলে দিলেন লং অফে। সেখানে দাঁড়ানো ছিলেন শন উইলিয়ামস। খুব সহজেই ক্যাচটা তালুবন্দী করে নিলেন তিনি। সাকিব নিজেও বুঝতে পারলেন না, কি শট খেলেছেন তিনি এটা। দলীয় ৬৫ রানের মাথায় ৯ বলে ১০ রান করে ফিরে গেলেন সাকিব। এ রিপোর্ট লেখার সময় বাংলাদেশের রান ৮ ওভারে ৩ উইকেট হারিয়ে ৭৬। ৭ রানে মাহমুদউল্লাহ রিয়াদ এবং ৫ রান নিয়ে ব্যাট করছেন মুশফিকুর রহীম।