চাচাতো ভাইয়ের বউকে ধর্ষণ চেষ্টা, থানায় মামলা

নিজস্ব প্রতিবেদক
রিফাত হোসাইন সবুজ, জেলা প্রতিনিধি, নওগাঁ
প্রকাশিত: রবিবার ১৫ই মে ২০২২ ০৫:৩৩ অপরাহ্ন
চাচাতো ভাইয়ের বউকে ধর্ষণ চেষ্টা, থানায় মামলা

নওগাঁর মান্দায় চাচাতো  ভাইয়ের বউকে ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠেছে আকবর হোসেন মোল্লা (৫০) নামে এক ব্যক্তির বিরুদ্ধে। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার কশব ইউনিয়নে এ ঘটনা ঘটে। ঘটনায় ভুক্তভোগী গৃহবধু শনিবার সন্ধ্যার দিকে থানায় একটি মামলা দায়ের করেছেন ওই গৃহবধু। অভিযুক্ত আকবর হোসেন মোল্লা গত বছরের ২৮ নভেম্বর স্থানীয় কশব ইউনিয়ন পরিষদের ২ নম্বর ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী ছিলেন। তবে নির্বাচনে তিনি পরাজিত হন।


থানায় মামলা ও এলাকাবাসী সূত্রে জানা যায়, ভুক্তভোগী গৃহবধুর (২৮) স্বামী আকবর হোসেন মোল্লার আপন চাচাতো ভাই। গৃহবধুর স্বামী স্থানীয় বাজারে পানের দোকানদার। আকবর হোসেন বিভিন্ন সময় গৃহবধুকে উত্ত্যক্ত করতো এবং কুপ্রস্তাব দিতো। বিষয়টি নিয়ে আকবর হোসেনকে একাধিকবার নিষেধ করা হলেও কোন গুরুত্ব দিতো না। বরং উল্টো তাদের হুমকি দিতো আকবর হোসেন।


শুক্রবার (১৩মে ) বৃষ্টি হচ্ছিল। বেলা সাড়ে ১১টার দিকে গৃহবধু তার বাড়ির বারান্দায় তরকারি কাটছিলেন। এসময় গৃহবধুর স্বামী ও শাশুড়ি বাড়ি ছিলেন না। এই সুযোগে আকবর হোসেন গৃহবধুর বাড়িতে প্রবেশ করে পেছনে থেকে এসে জাপটে ধরে ঘরের খাটের ওপর ফেলে স্পর্শকাতর স্থানে হাত দিয়ে ধর্ষণের চেষ্টা করে। এসময় গৃহবধু ডাকচিৎকার দিলে হুমকি দিয়ে তিনি ঘর থেকে দ্রুত বেরিয়ে যায়। এসময় গৃহবধু তার স্বামীকে মোবাইল ফোনে বিষয়টি অবগত করলে তিনি বাড়ি আসেন।


অভিযোগ রয়েছে, অভিযুক্ত আকবর হোসেন মোল্লা এলাকার প্রভাবশালী ব্যক্তি। তিনি গ্রামের বিভিন্ন বিচার সালিসে টাকার বিনিময়ে পক্ষপাতিত্ব করেন। কেউ তার বিরোধিতা করলে মিথ্যা মামলা ও হুমকি-ধামকি দিয়ে হয়রানির অপচেষ্টা করেন। তার বিরুদ্ধে এলাকার বেশ কয়েকজন গৃহবধুকে শ্লীলতাহানির অভিযোগ রয়েছে। নিজের ও পরিবারের সম্মানে কেউ তার বিরুদ্ধে অভিযোগ করে না।


ভুক্তভোগী গৃহবধু ও তার স্বামী অভিযোগ করে বলেন, ঘটনায় থানায় মামলা করা হয়েছে। মামলা করার পর থেকে আকবর হোসেন মোল্লা আমাদের বাড়ি ছাড়া করার জন্য বিভিন্ন ভাবে হুমকি ধামকি দিচ্ছে। আমরা এর সুষ্ঠু বিচার দাবী করছি।


স্থানীয় মোয়াজ্জেম হোসেন, কলিম উদ্দিন ও শহিদুল ইসলাম সহ একাধিক গ্রামবাসী বলেন, আকবর হোসেন মোল্লা এলাকায় সবসময় প্রভাব বিস্তার করতে চাই। গ্রামের বিভিন্ন বিচার সালিসে অন্যায়ের পক্ষ নিয়ে নিজ থেকে ফায়সালা করার চেষ্টা করে। মানুষকে ভয়ভীতি দেখিয়ে মিথ্যা মামলায় হয়রানির চেষ্টা করে। তিনি একজন চরিত্রহীন লোক। গ্রামের গৃহবধুরা তার কারণে আতঙ্কের মধ্যে থাকতে হয়।


অভিযুক্ত আকবর হোসেন মোল্লা বলেন, জমিজমা নিয়ে তাদের সঙ্গে আমার বিরোধ আছে। কয়েক দিন আগে বোরো ধান মাড়াইয়ের জন্য খলিয়ানে (বাড়ির সামনের উঠান) ধান উঠানো নিয়ে আবারও মনোমানিল্য হয়। তারা ষড়যন্ত্রমূলক রাজনৈতিক ক্রোধ ও পারিবারিক বিরোধের কারনে আমাকে হেনস্তা করার জন্য অভিযোগ তুলেছে। তবে আমার বিরুদ্ধে যে ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠেছে তা সম্পূন্ন মিথ্যা ও ভিত্তিহীন। যার সঙ্গে আমার কোন সম্পৃক্ততা নাই। এছাড়া আমার বিরুদ্ধে এলাকায় কোন নারীকে বিরক্ত করারও অভিযোগ নাই বলে ফোনের সংযোগ কেটে দেয়।


স্থানীয় ওয়ার্ড মেম্বার আব্দুল জব্বার বলেন, অভিযুক্ত আকবর হোসেন মোল্লার বিরুদ্ধে গৃহবধুকে ধর্ষণ চেষ্টার যে অভিযোগ উঠেছে তার সত্যতা আছে। সে যদি এঘটনা না ঘটাতো তাহলে তো আপোষের জন্য পারিবারিক ভাবে এতো দৌঁড়ঝাপ করতো না। তিনি প্রভাবশালী হওয়ায় সব সময় ক্ষমতার অপব্যহার করে মানুষকে হয়রানি করার চেষ্টা করেন।


মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান বলেন, বিষয়টি নিয়ে থানায় অভিযোগ করা হলে অভিযোগের পর সত্যতা যাচাইয়ে শনিবার (১৪ মে) বিকেলে এক পুলিশ কর্মকর্তাকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। ঘটনার সতত্য মেলায় সন্ধ্যায় গৃহবধুর পক্ষ থেকে মামলা নেয়া হয়। বর্তমানে অভিযুক্ত আকবর হোসেন মোল্লা বর্তমানে পলাতক রয়েছে। আমরা চেষ্টা করছি তাকে আটক করার।